ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাজশাহী নগরের ২০ হাজার পরিবার পাবে চাল-ডাল

রাজশাহী অফিস

প্রকাশিত : ২৩:১৭, ২৭ মার্চ ২০২০

করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা রাজশাহী নগরের ২০ হাজার দরিদ্র পরিবারকে চাল ও ডাল দেবে সিটি কর্পোরেশন। প্রতি পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০ গ্রাম ডাল দেওয়া হবে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এসব চাল-ডাল বিতরণ হবে। 

শুক্রবার সন্ধ্যায় নগর ভবনের সিটি হলরুমে করোনাভাইরাস বিস্তার রোধে জরুরি সভায় এসব তথ্য জানান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি সভায় সভাপতিত্ব করেন।

মেয়র লিটন বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এই সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। আর্থিক সংকটে অসহায় নি¤œ আয়ের মানুষের মাঝে শনিবার থেকে চাল-ডাল বিতরণ করা হবে।

সভায় মেয়র আরো বলেন, করোনা ভাইরাস বিস্তার রোধে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বা করণীয় বিষয়ে সভা, ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালীন খাদ্য সরবরাহ, ২০ হাজার মাস্ক তৈরি এবং অতিসত্ত্বর বিতরণ, নগরীর ২৭টি পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে। 

তিনি আরও বলেন, ৩০০ জন স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ প্রদান, সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গ্লোবস্ সরবরাহ ও স্প্রে মেশিনে ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে। এসব কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান মেয়র লিটন।

সভায় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র-১ ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার প্রমুখ।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি