ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাজশাহীতে ২১৮৪টি পূজামন্ডপ ঝুঁকিপূর্ণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:২৫, ৮ অক্টোবর ২০১৮

আসন্ন শারদীয় দুর্গোৎসবের নিরাপত্তার বিষয়ে পুলিশের কর্মকর্তা ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ রাজীব।

সোমবার দুপুরে রাজশাহীতে ডিআইজির কার্যালয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময়কালে পুজামন্ডপের নিরাপত্তায় জেলা পুলিশ সুপারদের ১৬টি নির্দেশনা দেন ডিআইজি খুরশীদ রাজীব।

মতবিনিময় সভায় ডিআইজি জানান, রাজশাহী বিভাগের আট জেলায় এবার তিন হাজার ৪৩৮টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হবে। এর মধ্যে দুই হাজার ৯৩টি পুজামন্ডপ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। যার মধ্যে এক হাজার ৪১টি অধিক ঝুঁকিপূর্ণ।
ইতোমধ্যেই প্রতিমা তৈরি থেকে শুরু করে পুজামন্ডপগুলোতে সতর্কতার সঙ্গে নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রতিটি পুজামন্ডপে পুলিশ আনসান-ভিডিপি ছাড়াও গোয়েন্দা সংস্থা ও সেচ্ছাসেবী সংগঠন নিরাপত্তার দায়িত্ব পালন করবে।সার্বিক নিরাপত্তার জন্য হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সহযোগিতা চান পুলিশের এই কর্মকর্তা।

ডিআইজি অফিসের তথ্যমতে, রাজশাহী মহানগরসহ বিভাগের আট জেলায় এবার পূজামন্ডপ স্থাপন করা হবে তিন হাজার ৫৩৬টি।এর মধ্যে রাজশাহী নগরীতে ৯৮টি ও আট জেলায় তিন হাজার ৪৩৮টি। যার মধ্যে রাজশাহী জেলায় ৩৬২টি, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৩২টি, নওগাঁ জেলায় ৭৮৫টি, নাটোরে ৩৭১টি, পাবনায় ৩৪০টি, সিরাজগঞ্জ জেলায় ৪৯৩টি, বগুড়া জেলায় ৬৬৫টি এবং জয়পুরহাট জেলায় ২৯০টি।

ডিআইজি খুরশীদ রাজীব বলেন, গত বছরের চেয়ে এবার রাজশাহী বিভাগের আট জেলায় ২১১টি পুজামন্ডপ বেশি তৈরি হয়েছে। নিরাপত্তার দিক দিয়ে এবার এক হাজার ৪১টি পুজামন্ডপকে অধিক ঝুঁকিপূর্ণ, এক হাজার ৫২টি ঝুঁকিপূর্ণ এবং এক হাজার ৩৪৫টি সাধারণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

মতবিনিময় সভায় রাজশাহী বিভাগের আট জেলার পুলিশ সুপার ও গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা ছাড়াও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি