ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে ৩ জনকে ‘কমিশনার অব দ্য মান্থ’ ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ২৯ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২১:৪১, ১ অক্টোবর ২০১৭

চলতি বছরের আগস্ট মাস পর্যন্ত রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জন করায় আয়কর, ভ্যাট (মূসক) ও কাস্টমস (শুল্ক) বিভাগের একজন করে ৩ জনকে ‘কমিশনার অব দ্য মান্থ’ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সম্মেলন কক্ষে আয়কর-ভ্যাট-কাস্টমসের পৃথক রাজস্ব সংক্রান্ত অগ্রগতি ও পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান সভায় এ ঘোষণা দেন।

কমিশনার অব দ্য মান্থ হওয়া তিন কমিশনার হলেন, বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-মূসক এর কমিশনার মো. মতিউর রহমান। আয়করে কর অঞ্চল সিলেটের কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ এবং কাস্টমসে চট্টগ্রাম কাস্টমস হাউস কমিশনার এএফএম আবদুল্লাহ খান।

আয়কর পর্যালোচনা সভায় কমিশনারদের নির্দেশনা দিয়ে চেয়ারম্যান বলেন, বকেয়া রাজস্ব আদায় ও এডিআর মামলা দ্রুত নিষ্পত্তি করে রাজস্ব আদায় বৃদ্ধিতে পদক্ষেপ নিতে হবে। ১ নভেম্বর থেকে আয়কর মেলা। গতবছর আয়কর মেলায় করদাতাদের বিপুল সাড়ার পর এবার ঢাকাসহ সারাদেশে মেলাকে সাফল্য ও সেবার মান আরও বাড়াতে হবে বলেও জানান তিনি।

চলমান আয়কর ক্যাম্প সম্পর্কে চেয়ারম্যান বলেন, আয়কর ক্যাম্পের মাধ্যমে করদাতারা অভূতপূর্ব সাড়া দিচ্ছে। ক্যাম্পে সেবার মান আরও বাড়াতে হবে, মনিটরিং করতে হবে।

মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে লিডারশিপ গড়ে তুলতে হবে। সেবার মান বৃদ্ধিতে কর্মকর্তা-কর্মচারিদের বিষয়ে কঠোর হতে কমিশনারদের নির্দেশ দেন চেয়ারম্যান।

খুলনা, রংপুরসহ যেসব কর ভবন নির্মাণে জন্য জমি অধিগ্রহণ করতে প্রয়োজনীয় সংশ্লিষ্টদের সাথে আলোচনার মাধ্যমে তা নিষ্পত্তি করতে কমিশনারদের নির্দেশনা দেন তিনি।

মো. নজিবুর রহমান বলেন, চলতি অর্থবছরে রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে পরিচালিত কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণপূর্বক অংশীজনের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখে রাজস্ব সংগ্রহের ধারাবাহিকতা এবং গতিশীলতা বজায় রাখতে হবে। রাজস্ব লক্ষ্যমাত্রা অর্জনে সকলকে এক সাথে কাজ করতে হবে।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি