ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

রাবিতে শিক্ষার্থীদের মারধরের অভিযোগ বিভাগের সভাপতির বিরুদ্ধে

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ০৯:১১, ২ অক্টোবর ২০১৯ | আপডেট: ০৯:১২, ২ অক্টোবর ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ফলিত গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদের বিরুদ্ধে। মঙ্গলবার বিভাগের ক্লাস চলাকালে মাস্টার্সের শিক্ষার্থীদের মারধর করেন এমন অভিযোগ করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন শিক্ষার্থীরা।

মারধরের শিকার নিয়ন বিশ্বাস অর্ক, আশিক ইসলাম, মুক্তাদির বাধন। এরা তিনজনই ফলিত গণিত বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ।

তিন শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার ১১টায় এমএসসির ৫০৩ কোর্স চলাকালীন সময়ে পড়াশোনার বিষয়ে আলোচনা করছিলাম। এমতাবস্থায় ওই কোর্সের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ক্লাসের বেঞ্চ থেকে উঠিয়ে সামনের মঞ্চে নিয়ে সব শিক্ষার্থীদের সামনে মারধরের করেন।

ইতিপূর্বেও শিক্ষার্থীদের মারধরের ঘটনা ঘটেছে এমনটা জানিয়েছেন বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষার্থী। তারা বলেন, সপ্তাহখানেক আগে ক্লাসে সামনে আসন ফাঁকা থাকা নিয়ে পেছনে বসার জন্য সভাপতি স্যার আমাদের মারধর করেন। শিক্ষার্থীদের সঙ্গে ক্লাসে বাজে আচরণ করেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ মারধরের বিষয়টি অস্বীকার করে বলেন, আমি যখন ক্লাস নিচ্ছিলাম তখন ওরা ক্লাসে মনোযোগ না দিয়ে চাকরির পড়াশুনা করে। দীর্ঘ দিন যাবত নিষেধ করে আসছি। আজকে নিজের সন্তান হিসেবে একটু বকা ঝকা করেছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা আমাকে বিষয়টি সম্পর্কে অবহিত করেছে। বুধবার সভাপতির সঙ্গে বসে এ বিষয়ে আলোচনা করবো।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি