ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

রাবির শেখ রাসেল মডেল স্কুল নির্মাণে বরাদ্দ ১১ কোটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৪, ২৭ জুলাই ২০১৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ রাসেল মডেল স্কুলের নির্মাণের জন্য ১১ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। ইতোমধ্যে এর নির্মান কাজ শুরু করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট সংলগ্ন জুবেরি মাঠে পাশে প্রায় ১.৩ একর জায়গা জুড়ে শেখ রাসেল মডেল স্কুলের ৪ তলা বিশিষ্ট নতুন ভবন নির্মাণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) খন্দকার শাহরিয়ার রহমান জানান, স্কুল নির্মাণের জন্য বিশ্ববিদ্যালয়ের বাজেট ধরা হয়েছে ১১ কোটি ৭৭ লক্ষ ১২ হাজার ৭৭ টাকা। সে বাজেটের উপর ভিত্তি করে স্কুল নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে। শেখ রাসেল স্কুলে প্রচলিত সুবিধা ছাড়াও বঙ্গবন্ধু কর্ণার, আইটি রুম, অন্তঃকক্ষ খেলাধুলার ব্যবস্থা, উন্মুক্ত মঞ্চ, অগ্নি নির্বাপণ ব্যবস্থা, অভিভাবকদের বসার জায়গা এবং খেলার মাঠ থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া বলেন, ‘২০১৪ সালের ১০ সেপ্টেম্বরে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ স্কুলটি উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের ৫০ বছর মেয়াদী মহাপরিকল্পনার অংশ হিসাবে তৈরি করা হচ্ছে এ স্কুলটি। স্কুলটির ডিজাইন করেছে ঢাকার কন্সট্রাকশন প্রতিষ্ঠান ডেভেলপমেন্ট ডিজাইন কনসালটেন্ট লিমিটেড (ডিডিসি) এবং শিকদার কনস্ট্রাকশন এন্ড বিল্ডার্স।’

এর আগে চলতি বছরের ৫ জুলাই ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় শেখ রাসেল মডেল স্কুল’র নির্মাণ কাজ শুরু হয়।
 
এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি