ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাষ্ট্রায়ত্ত পাটকলে ধর্মঘট (ভিডিও)

প্রকাশিত : ১৪:০৯, ৯ মে ২০১৯ | আপডেট: ১৪:৩৯, ৯ মে ২০১৯

বকেয়া পাওনাসহ ৯ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ব পাটকলের শ্রমিকরা কর্মবিরতির পাশাপাশি ৩ ঘন্টা রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচী পালন করেছে। চতুর্থ দিনের মতো উৎপাদন বন্ধ রেখেছে শ্রমিকরা। প্রায় ৫০ হাজার শ্রমিক আন্দোলনের ৫ম দিনের কর্মসূচী পালন করছে।

পাটখাতে প্রয়োজনীয় অর্থবরাদ্দ, বকেয়া মজুরী-বেতন পরিশোধ, মজুরী কমিশন কার্যকর ও প্রতি সপ্তাহর মজুরী প্রতি সপ্তাহে প্রদানসহ ৯ দফা দাবীতে আবারো রাজপথে শ্রমিকরা।

কারখানাগুলোতে ৫ম দিনের মতো কর্মবিরতি চলছে। পাটকল শ্রমিকরা জানান- ১২ থেকে ১৩ সপ্তাহের মজুরি ও ভাতা বকেয়া থাকায় পরিবার-পরিজন নিয়ে অর্ধাহারে মানবেতর জীবন কাটছে তাদের।

এরআগে মার্চ ও এপ্রিল মাসে দু দফায় বকেয়া পরিশোধের দাবিতে আন্দোলনে নামলে আশ্বাস দেয় কর্তৃপক্ষ। কিন্তু নেই তার বাস্তবায়ন। তাই আবারো রাজপথে শ্রমিকরা।

এদিকে ৮ মে বাংলাদেশ পাটকল কর্পোরেশনের সিবিএ কার্যালয়ে পাটকল শ্রমিকলীগের জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সারা দেশে ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকলের সিবিএ-নন সিবিএ নেতারাও এ বৈঠকে যোগ দেন। এসময় খুলনা-যশোর অঞ্চলের ৯ রাষ্ট্রায়ত্ব পাটকলে চলমান আন্দোলন অব্যহতসহ ঢাকা ও চট্রগ্রাম অঞ্চলের পাটকলে আগামী ১৩ মে থেকে অনিদিষ্টকালের মিল ধর্মঘটের কর্মসূচী ঘোষণা করা হয়। এছাড়া প্রতিদিন বিকাল ৪টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত রাজপথ-রেলপথ অবরোধের ডাক দেয়া হয়।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি