ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

রায় পড়ে তারেককে নাটের গুরু মনে হলে আপিল: অ্যাটর্নি জেনারেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪২, ১১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৬:০১, ১১ অক্টোবর ২০১৮

একুশে আগস্ট গ্রেনেড হামলার রায় পড়ার পর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সর্বোচ্চ সাজা চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল করতে পারে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি  বলেন, এ মামলায় তারেক রহমানকে যদি নাটের গুরু বলা হয়ে থাকে, তবে সেটা রায় পর্যালোচনা করে দেখব। রায় পড়ে যদি দেখি তারও মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল, তবে তাঁর দণ্ড বাড়াতে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করব।

আজ বৃহস্পতিবার অ্যাটর্নি জেনারেল তার কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন। এসময় যাবজ্জীবন দণ্ড হওয়ায় তারেক রহমানকে ফিরিয়ে আনা কঠিন হবে না বলেও মন্তব্য করেন তিনি।

তারেক রহমানের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল মন্তব্য করে মাহবুবে আল আলম বলেন, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টো নিজে খুন করেননি, কিন্তু খুন করিয়েছেন বলে তাঁকেও মৃত্যুদণ্ড পেতে হয়েছে। তাই আমারও মনে হয়, তারেকের অন্যান্যদের মতো ফাঁসি হওয়া উচিত ছিল।

মৃত্যুদণ্ডের ক্ষেত্রে অনেক দেশই দণ্ডিতকে পলিটিক্যাল অ্যাসাইলাম বা রাজনৈতিক আশ্রয় দেওয়া হয় উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আন্তর্জাতিক আইন অপরাধীকে আশ্রয় দেওয়া সমর্থন করে না। তাই তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে কষ্ট হবে না।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি