ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রূপগঞ্জের বিস্ফোরণ গ্যাস জমে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৪, ১ সেপ্টেম্বর ২০১৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক প্রবাসীর বাড়িতে বিকট বিস্ফোরণের পর দেয়াল ধসে পড়েছে। বিস্ফোরণের পর পরই  আগুন ধরে যায়। এ ঘটনায় দগ্ধ হয়েছেন দু’জন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।


বিস্ফোরণের ঘটনার পর পুলিশ ও র‌্যাব জঙ্গি আস্তানা সন্দেহে ওই বাড়ি ঘিরে রাখে আইনশৃংখলা বাহিনী। ঢাকা থেকে আসা বোমা নিষ্ক্রিয়কারী ইউনিট তল্লাশি চালালেও বোমা ও বোমার কোনো আলামত পায়নি বলে জানিয়েছেন পুলিশ সুপার মঈনুল হক।


তারাব পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের বরাব কবরস্থান রোড এলাকায় ‘কুমিল্লা হাউজ টু’ নামের ওই বাড়িতে বৃহস্পতিবার রাত ৩টার দিকে বিস্ফোরণ ঘটে।


বাড়ির দ্বিতীয় তলায় বিস্ফোরণের পর ভবনের পশ্চিম পাশের দেয়াল এবং দোতলার পার্টিশন দেয়াল ধসে পাশে টিনশেড বাড়ির ওপর পড়ে।


বিস্ফোরণের পর ওই বাড়িতে আগুন ধরে গেলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। এসময়  বাড়ির মালিক কুয়েত প্রবাসী আবুল খায়েরের ছেলে ইব্রাহিম (২২) ও শ্যালক আয়নাল হককে (২৬) দগ্ধ অবস্থায় উদ্ধার করে ঢামেকে পাঠানো হয়।


খবর পেয়ে পুলিশ ও র্যা ব সদস্যরা এসে ওই বাড়ি ঘিরে ফেলেন। বাড়ি তল্লাশি শুরু করেন বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা। এ সময় বাড়িওয়ালা  আবুল খায়ের, কেয়ারটেকার শরিফুল ইসলাম এবং শরিফুলের স্ত্রী নার্গিস বেগমকে আটক করে জিজ্ঞাসাবাদও করা হয়।


পুলিশ সুপার মঈনুল হক বলেন, বিস্ফোরক বিশেষজ্ঞ দলের তদন্তে বাড়িতে বোমা বিস্ফোরণ বা বোমার কোনো আলামত পাওয়া যায়নি। প্রাথমিকভাবে আমাদের ধারণা, গ্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে পুরো বিষয়টি খতিয়ে দেখতে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমানকে আহ্বায়ক করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি