ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রোগীর কাছে টাকা চাওয়ায় ভাসানচরে বদলি

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১০:৪৫, ২১ জুন ২০২১

স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে বক্তব্য রাখছেন সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম। ছবি: একুশে টেলিভিশন

স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে বক্তব্য রাখছেন সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম। ছবি: একুশে টেলিভিশন

রোগীর কাছে অবৈধভাবে টাকা চাওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় নোয়াখালীর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী মেডিকেল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে তাৎক্ষণিকভাবে (স্ট্যান্ড রিলিজ) ভাসানচরে বদলি করা হয়েছে।

সোমবার (২১ জুন) সকালে তার বদলির বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার। 

তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্যের অভিযোগের প্রেক্ষিতে সহকারী মেডিকেল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে তাৎক্ষণিক ভাসানচরে বদলি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেলোয়ার হোসেন (৩৫) নামে এক ব্যক্তি ভাঙা হাতের চিকিৎসা করাতে আসেন। মেডিকেল কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন হাত প্লাস্টারের কথা বলে রোগী ও তার স্বজনদের কাছে দেড় হাজার টাকা দাবি করেন। 

বিষয়টি রোগীর স্বজনরা ফোনে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীমকে জানান। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এমপি। একই সঙ্গে টাকা দাবির অভিযোগ প্রমাণিত হওয়ায় মেডিকেল কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।

এ বিষয়ে নোয়াখালী-১ আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহীম বলেন, রোগীর কাছে অবৈধভাবে টাকা চাওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই মেডিকেল কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিলাম। স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে চাটখিল উপজেলার কমিউনিটি ক্লিনিকগুলোর সমস্যাসমূহ চিহ্নিত করে সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি।

এর অংশ হিসেবে পূর্ব খিলপাড়া কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে যান এমপি এইচ এম ইব্রাহীম। এ সময়ে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির, পৌর মেয়র ভিপি নিজাম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি