ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘রোজায় চাহিদার তুলনায় পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৬, ২ মে ২০১৮ | আপডেট: ১৪:১৫, ২ মে ২০১৮

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, এবার রোজায় চাহিদার তুলনায় পর্যাপ্ত পণ্য মজুদ রয়েছে। যা আমাদের চাহিদা রয়েছে, তার চেয়ে বেশি যোগান রয়েছে। ভোজ্যপণ্য চিনি, খেজুর, ডালসহ যা চাহিদা তার চেয়ে বেশি রয়েছে। আজ বুধবার সকালে ভোলা গাজিপুর রোডে অবস্থিত বাণিজ্যমন্ত্রীর বাসভবনে ভোলায় গত ২ এপ্রিল রাতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী ৬ মে থেকে টিসিবি খোলা বাজারে পণ্য বিক্রি করবে। কেউ যাতে বাজার অস্থিতিশীল করতে না পারে সে ব্যাপারে দৃষ্টি রাখা হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৫২ ব্যবসায়ীকে ভোলা জেলা আওয়ামী লীগের দলীয় তহবিল থেকে বাণিজ্যমন্ত্রী প্রায় ১৫ লাখ টাকা বিতরণ করেন। এ ছাড়া ভোলা চেম্বার অ্যান্ড কর্মাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের জনপ্রতি ১০ হাজার টাকা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই বান টিন ও ছয় হাজার টাকা বিতরণ করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, রমজান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার চেষ্টা করবেন। কেউ মূল্য বাড়ানোর চেষ্টা করবেন না। ভোগ্যপণ্যে ভেজাল দেখার জন্য টিম থাকবে। কেউ যদি দাম বাড়ায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমরা চাই ব্যবসায়ীদের সঙ্গে সুসর্ম্পক রেখে বাজারকে স্বাভাবিক রাখতে।

তিনি বলেন, এবার দাম বাড়ার কোনো কারণ নেই। চাহিদার তুলনায় এবার অনেক পণ্য মজুদ রয়েছে। তাই দাম বাড়ার কোনো কারণ নেই। কারণ আমি ইতিমধ্যে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেছি।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অগ্রগতির পথে এগিয়ে যাচ্ছে। ভোলা একটি শ্রেষ্ঠ জেলা। ভোলা আরো শ্রেষ্ঠ হবে। কারণ ভোলায় প্রাকৃতিক সম্পদ গ্যাস রয়েছে। ভোলা-বরিশাল ব্রিজ তাড়াতাড়ি হয়ে যাবে। এই ব্রিজ হলে ভোলায় ব্যাপক শিল্প কলকারখানা হবে।

ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলুর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, ভোলা পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি