ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

লাবণ্যর মৃত্যুতে উবারের দুঃখ প্রকাশ

প্রকাশিত : ২১:৫৬, ২৮ এপ্রিল ২০১৯

সড়ক দুর্ঘটনায় নিবন্ধিত পরিবহনে ফাহমিদা হক লাবণ্যর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবা প্রতিষ্ঠান উবার।

রোববার বিকেলে উবারের বাংলাদেশি জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক ই-মেইল বার্তায় বলা হয়, ‘এ ধরনের ঘটনা উবার কর্তৃপক্ষকে আহত করেছে, একই সঙ্গে আমরা নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। ঘটনার তদন্তে কাজ করছে উবার। এ ছাড়া, আইন প্রয়োগকারী সংস্থা বা প্রতিষ্ঠানকেও সহযোগিতা করতে উবার প্রস্তুত আছে।’

এদিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার তাঁর কার্যালয়ে সাংবাদিকদের বলেন, নিহত লাবণ্যকে বহনকারী উবার চালকের সব ধরনের পরিচয়পত্রে ভুল ঠিকানা দেওয়া ছিল। জাতীয় পরিচয়পত্র, অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং সেবা প্রতিষ্ঠান উবারের অ্যাকাউন্ট ও মোবাইল নম্বরে চালু থাকা বিকাশ অ্যাকাউন্টে চালকের মূল তথ্য গোপন করা হয়েছিল।

বিপ্লব কুমার সরকার বলেন, ভুয়া পরিচয়পত্র দিয়েই চালকের নিবন্ধন পেয়েছিল সে। অন্যদিকে কাভার্ড ভ্যানের চালকের বিরুদ্ধে আগে থেকেই ছিল ট্রাফিক আইন লঙ্ঘনের মামলা। ঘটনার দিন এই দুই পরিবহন বেপরোয়া গতিতে চালানোর কারণেই দুর্ঘটনা ঘটেছিল।

লাবণ্য নিহতের ঘটনায় করা মামলায় উবারচালক সুমনকে ২ দিনের রিমান্ড ও কাভার্ড ভ্যানের চালক আবদুর রহমানকে ৪ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সামনের সড়কে ফাহমিদাকে বহনকারী গাড়ীকে ধাক্কা দেয় বেপরোয়া গতির কাভার্ড ভ্যানটি। এ সময় মোটরসাইকেলের চালক বাঁ দিকে ও ফাহমিদা ডানদিকের সড়কে পড়ে যান। দ্রুতগতির কাভার্ড ভ্যানটি ফাহমিদাকে চাপা দিয়ে চলে যায়। পরে ফাহমিদাকে উদ্ধার করে পাশের শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

ফাহমিদা ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ঘটনার দিন তিনি শ্যামলীর বাসা থেকে খিলগাঁওয়ের ছায়াবীথি এলাকায় যাচ্ছিলেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি