ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

পুঁজিবাজারের সব খবর

লেনদেন বাড়লেও সূচক কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২৮ জুন ২০১৮

লেনদেন বেড়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জে। তবে কমেছে সূচক ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দর। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ২১১টির, আর ২৬টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৩ পয়েন্ট কমে নেমে আসে পাঁচ হাজার ৪০৫ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৮০১ কোটি ৪০ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২৫৫টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৭১টির, আর ১৯টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৮৫ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

বার্ষিক সাধারণ সভা বা এজিএম
পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে ২ জুলাই।
বসুন্ধরা পেপার মিলস
বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসা কোম্পানি বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ২ জুলাই।

স্টক ডিভিডেন্ড বণ্টন
অনুমোদিত স্টক ডিভিডেন্ড সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে ফার্মা এইডস, সোনালী আঁশ, এমবী ফার্মা, সাভার রিফ্রাক্টরীজ, কুইন সাউথ টেক্সটাইল, এপেক্স ফুটওয়্যার, ফু-ওয়াং ফুড ও লিবরা ইনফিউশনস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।

মাইডাস ফাইন্যান্সিং
মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের একজন উদ্যোক্তা পরিচালক ২ লাখ শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেটে তিনি এই শেয়ার বিক্রি করবেন।

ভিএফএস থ্রেড ডাইং
ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের আইপিও আবেদন চলছে। কোম্পানিটি আইপিও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের ২ কোটি ২০ লাখ শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করবে। ২ জুলাই আবেদন জমা দেয়ার শেষ দিন।

এসএইচ/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি