ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

লেনদেনে খরা কাটছে পুঁজিবাজারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:০০, ২৪ অক্টোবর ২০১৮

লেনদেনে খরা কাটছে পুঁজিবাজারে। দেশের প্রধান স্টক এক্সচেঞ্জ ডিএসই’র লেনদেন নেমে এসেছে ৪শ’ কোটি টাকার নিচে। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৪২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৫৪টির, আর ৫৩টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স প্রায় ১ পয়েন্ট বেড়ে উঠে আসে ৫ হাজার ২৫২ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৭৯ কোটি ৪০ লাখ টাকা।

সূচক কমেছে সিএসইতে। সিএসইতে লেনদেন হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৮টির, আর ৩৯টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১৮ কোটি ৯০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

২৪ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান মিরাকল ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম, জেমিনি সী ফুড, আমরা টেকনোলজিস, মালেক স্পিনিং, এইচ আর টেক্সটাইল, সায়হাম টেক্সটাইল ও জাহিনটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৪শে অক্টোবর। সভায় ৩০শে জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

২৫ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান আইএসএন লিমিটেড, ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালস, বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিক, সিভিও পেট্রোকেমিক্যালস, নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট, এসিআই ফর্মুলেশনস, এসিআই, হামিদ ফেব্রিকস, আর এন স্পিনিং, তিতাস গ্যাস, নূরানী ডায়িং, বিডি থাই অ্যালুমিনিয়াম, মেট্রো স্পিনিং, ম্যাকসন স্পিনিং, আনলিমা ইয়ার্ন, ফরচুন সুজ, আইটি কনসালটেন্টস, মুন্নু সিরামিক ও মুন্নু জুট স্টাফলার্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৫ অক্টোবর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

২৭ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান রংপুর ফাউন্ড্রি, মোজাফফর হোসেন স্পিনিং, বেঙ্গল উইন্ডসোর, অ্যাকটিভ ফাইন কেমিক্যাল, এএফসি অ্যাগ্রোবায়োটেক, আলহাজ টেক্সটাইল, শাশা ডেনিমস, প্রিমিয়ার সিমেন্ট, এমএল ডায়িং, ভিএফএস থ্রেড ডায়িং, এস আলম কোল্ড রোল্ড স্টীল, ফার কেমিক্যাল, এপেক্স ফুডস, এপেক্স স্পিনিং, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ, সাইফ পাওয়ারটেক, জাহিন স্পিনিং, রেনাটা, ন্যাশনাল পলিমার, গোল্ডেন হারভেস্ট, ডেফোডিল কম্পিউটার্স, জিপিএইচ ইস্পাত, বারাকা পাওয়ার, স্ট্যান্ডার্ড সিরামিক, সেন্ট্রাল ফার্মা ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৭শে অক্টোবর। সভায় ৩০শে জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

২৮ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান জিবিবি পাওয়ার, দেশবন্ধু পলিমার, কুইন সাউথ টেক্সটাইল, ফু-ওয়াং সিরামিক, এসকে ট্রিমস, ইয়াকিন পলিমার, সাফকো স্পিনিং, আমান কটন ফাইব্রোস, আমান ফিড, নাভানা সিএনজি, আফতাব অটোমোবাইলস, সোনারগাঁও টেক্সটাইল, ন্যাশনাল ফিড মিল, দেশ গার্মেন্টস, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ, আজিজ পাইপস, আরামিট লিমিটেড, আরএসআরএম স্টীল, আরামিট সিমেন্ট, ফু-ওয়াং ফুডস, খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ, গ্লোবাল হেভী কেমিক্যাল, আনোয়ার গ্যালভানাইজিং, অগ্নি সিস্টেমস, লিবরা ইনফিউশনস, তসরিফা ইন্ডাস্ট্রিজ, ওয়াইমেক্স, ইনট্রাকো রিফুয়েলিং, ইনটেক লিমিটেড, আলিফ ম্যানুফ্যাকচারিং, আলিফ ইন্ডাস্ট্রিজ, ফাইন ফুডস, জিকিউ বলপেন, আরডি ফুড ও সায়হাম কটন মিলন লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৮ অক্টোবর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

২৯ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান বিডিকম অনলাইন, ওয়াটা কেমিক্যাল, সালভো কেমিক্যাল, উসমানিয়া গ্লাস ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

৩০ অক্টোবর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান রিজেন্ট টেক্সটাইল, সমতা লেদার, গোল্ডেন সন, কেপিসিএল, শমরিতা হাসপাতাল, জেএমআই সিরিঞ্জ, প্রাইম টেক্সটাইল, সাভার রিফ্রাক্টরীজ ও ফ্যামিলিটেক্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩০ অক্টোবর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

১ নভেম্বর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান হাক্কানী পাল্প অ্যান্ড পেপার লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১ নভেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

৪ নভেম্বর যেসব কোম্পানির বোর্ড মিটিং
পুুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

এসএইচ/

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি