ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লেবাননে বিক্ষোভে গুলি, নিহত ৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১১, ১৪ অক্টোবর ২০২১ | আপডেট: ২০:১২, ১৪ অক্টোবর ২০২১

লেবাননের রাজধানী বৈরুতে সহিংসতায় অন্তত ছয় জন নিহত ও ৬০ জন আহত হয়েছেন। বিভিন্ন সূত্র বলছে, আজ সকালে বৈরুতে হিজবুল্লাহ ও আমাল মুভমেন্টের ডাকা বিক্ষোভে অস্ত্রধারীরা গুলি চালায়।

এতে অনেকেই হতাহত হন। বৈরুতের কোথাও কোথাও এখনও সংঘর্ষ চলছে বলে খবর পাওয়া যাচ্ছে। খবর ফার্সটুডে

গত বছর বৈরুত বন্দরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনার তদন্ত থেকে বিচারক তারেক বিতারকে অপসারণের দাবিতে হিজবুল্লাহ ও আমাল মুভমেন্ট এ বিক্ষোভের ডাক দেয়। ঐ বিচারকের তৎপরতাকে পক্ষপাতদুষ্ট হিসেবে আখ্যায়িত করেছে এই দুই সংগঠন। বিক্ষোভকারীরা তাকে আমেরিকার দাস হিসেবে অভিযুক্ত করছেন।

স্থানীয় সূত্রগুলো বলছে, বৈরুতের রাজপথে আন্দোলনকারীদের ওপর চড়াও হয় একদল সশস্ত্র ব্যক্তি। কেউ কেউ বলছেন হামলাকারীদের পরিচয় অস্পষ্ট।

আজকের বিক্ষোভে গুলি ও সংঘর্ষ প্রসঙ্গে লেবাননের স্বরাষ্ট্রমন্ত্রী বাসাম মৌলভী বলেছেন, কয়েক জন স্নাইপার জনগণকে লক্ষ্য করে গুলি চালানোর পর সংঘর্ষ শুরু হয়। তিনি অস্ত্রধারীদের গ্রেপ্তার করার ওপর গুরুত্ব আরোপ করেন। একইসঙ্গে দেশে শান্তি ও শৃঙ্খলা বজার রাখার আহ্বান জানান। 

গত বছরের ৪ আগস্ট দুই দফায় ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে লেবাননের রাজধানী বৈরুত। এ ঘটনায় দুই শতাধিক মানুষ নিহত হন। এই বিস্ফোরণে তদন্তে পক্ষপাতিত্ব করা হচ্ছে বলে বিচারক তারেক বিতারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি