ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

‘শত ফুল ফুটতে দিন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:৪৫, ৩ অক্টোবর ২০১৮

নির্বাচন সামনে রেখে দেশে যে রাজনৈতিক জোট হচ্ছে তাকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, শত ফুল ফুটতে দিন।

প্রধানমন্ত্রী বলেন, এত এত জোট হচ্ছে, আমি খুশি। এত বড় বড় মানুষ। আমি তাদের সহায়তা করতেও রাজি।

আজ বুধবার বিকাল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। জাতিসংঘ সফরসহ বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে অংশগ্রহণ এবং বিশ্বনেতাদের সঙ্গে আলোচনার বিষয়ে গণমাধ্যমকে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, বাংলাদেশের ভোট হচ্ছে দু’রকম— আওয়ামী লীগ আর অ্যান্টি-আওয়ামী লীগ। আমার কথা হলো— শত ফুল ফুটতে দিন। কিন্তু শেষ পর্যন্ত তারা নির্বাচনে আসবেন কি না, সেই সাহস তাদের আছে কি না, সেটাই দেখার বিষয়।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশের প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, আমি যখন নিউইয়র্ক তখন আমাকে ফোন করে সমাবেশের অনুমতির বিষয়ে জিজ্ঞেস করা হলো। আমি বললাম, অনুমতি দিয়ে দিন। সোহরাওয়ার্দী উদ্যানে একটা কর্নার করে দেন, যত খুশি বক্তব্য দিয়ে যাক। তবে মেইনটেন্যান্স চার্জ নিতে হবে। একেকটা প্রোগ্রাম করে, আর এত নোংরা করে যায়! এখন আরও জায়গা খুঁজছি তাদের দেওয়ার জন্য।

সরকার গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখাকে অগ্রাধিকার দেয় উল্লেখ করে তিনি আরও বলেন, তারা সভা-সমাবেশ করবে, এটা তাদের গণতান্ত্রিক অধিকার। তারা সমাবেশের অনুমতি চাইলো, প্রশাসনকে বললাম, অনুমতি দেন। সোহরাওয়ার্দীতেই অনুমতি দেন। কিন্তু তাদের তো প্রস্তুতি নাই। আমি প্রয়োজনে তাদের মানুষ দিয়েও সহায়তা করতে পারি!

প্রসঙ্গত, এবারের নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেওয়া ছাড়াও বিভিন্ন উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দেন শেখ হাসিনা।

জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস এবং যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর সঙ্গেও শেখ হাসিনার দ্বিপক্ষীয় বৈঠক হয়।

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার পাশাপাশি সঙ্কট সামাল দিতে দূরদর্শী ভূমিকার জন্য নিউ ইয়র্কে ইন্টার প্রেস সার্ভিসের ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’এবং গ্লোবাল হোপ কোয়ালিশনের ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’সম্মাননা দেওয়া হয় শেখ হাসিনাকে।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি