ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শাবিপ্রবির তৃতীয় সমাবর্তন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ৮ জানুয়ারি ২০২০

আজ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন। পুরো ক্যাম্পাস উৎসব-আনন্দে মুখরিত। বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হবে অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ, গোলচত্বর, চেতনা একাত্তর সর্বত্র চলছে সমাবর্তন গাউন ও ক্যাপ পরিহিত শাবিপ্রবি স্নাতকদের হইচই ও ফটোসেশন।

সমাবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এ ছাড়া সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কথাসাহিত্যিক ও অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম।

ক্যাম্পাসে ঘুরে দেখা যায় সমাবর্তনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা নানা রঙের পোশাক পরে  ক্যাম্পাসের বিভিন্ন স্থানে গল্পগুজব, খাওয়া-দাওয়া ও ফটোসেশনে মেতে উঠেছেন। তরুণ-তরুণীদের কারও কারও সঙ্গে তাদের বাবা-মা, ভাই-বোনদেরও ফটোসেশনে অংশগ্রহণ করতে দেখা যায়। নানা রঙের আলোয় সেজেছে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক, প্রশাসনিক ভবন, বিভিন্ন চত্বর এবং স্থাপনাগুলো।

এবারের সমাবর্তনে মোট ৬ হাজার ৭৫০ শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এদের মধ্যে স্নাতক ৪ হাজার ৬১৭ জন, স্নাতকোত্তর ১ হাজার ১২৭ জন, পিএইচডি ২ জন, এমবিবিএস ৮৭৮ জন, এমএস ও এমডি ডিগ্রিধারী ৬ জন এবং নার্সিংয়ের ১২০ জন শিক্ষার্থী রয়েছেন।

উল্লেখ্য, ১৯৯১ সালে শিক্ষাকার্যক্রম শুরু হওয়ার পর দীর্ঘ ২৮ বছরে মাত্র দুটি সমাবর্তন পেয়েছে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১৯৯৮ সালের ২৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন এবং এর ৯ বছর পর ২০০৭ সালের ৬ ডিসেম্বর দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি