ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

শার্শায় বিদেশ ফেরত ১৮ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

বেনাপোল (যশোর) প্রতিনিধি:

প্রকাশিত : ২১:০০, ১৯ মার্চ ২০২০

যশোরের শার্শা উপজেলায় ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফেরত আসা ১৮ জনকে তাদের নিজ বাড়িতে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। এদের মধ্যে আমেরিকা থেকে এসেছেন ৩জন, ইটালি, সিঙ্গাপুর, সৌদিআরব ও ওমান থেকে এসেছেন ১জন করে মোট ৪ জন, মালয়েশিয়া থেকে ৩জন, ভারত থেকে ৮ জনসহ মোট ১৮ জনের বাড়ি শার্শা উপজেলার বিভিন্ন গ্রামে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী। 

ডাক্তার ইউসুফ আলী জানান, বিদেশ থেকে আসার পর এরা বাড়িতে অবস্থান না করে স্থানীয় বাজারে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়রা ভীত-সন্তস্থ্য হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগকে জানালে পরে তাদেরকে বাইরে ঘোরাফেরা না করার জন্য কঠোর নির্দ্দেশনা দিয়ে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।

এদিকে ভারতের বিভিন্ন প্রদেশে কাজ করতে যাওয়া বাংলাদেশীরা চোরাই পথে গোপনে ফিরছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এরা মুম্বাই, দিল্ল, মহারাষ্ট্র, কলকাতা, উত্তর প্রদেশসহ বিভিন্ন জায়গায় কাজ করতো। এরা অনেকেই ফিরে এসে এলাকায় ঘোরাঘুরি করছেন এমনটি জানিয়েছেন স্থানীয়রা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল বলেন, বিদেশ থেকে ফিরে আসা ১৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। ভারত থেকে ফেরত আসাদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে প্রশাসনকে অবহিত করার জন্য ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসন এব্যপারে সার্বক্ষনিক তৎপর রয়েছে।

এদিকে যাদেরকে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে তারা নিয়মকানুন না মেনে বাড়ির সামনে ঘোরাঘুরি করছে বলে এলাকাবাসী অভিযোগ করেছেন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি