ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শার্শায় সরকারি জমিতে বহুতল ভবন নির্মাণের অভিযোগ

বেনাপোল (যশোর) প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৩৬, ১ সেপ্টেম্বর ২০১৯

যশোরের শার্শা উপজেলার সামটার জামতলা নামক স্থানে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে সরকারি জমি দখল করে অবৈধভাবে বহুতল ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এর ফলে যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশের জনবহুল এ এলাকায় যানজট ও সড়ক দুর্ঘটনা হওয়ার আশঙ্কা করছেন সচেতনমহল।

জানা গেছে, শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের সামটা গ্রামের জামতলা বাজারস্থ যশোর-সাতক্ষীরা মহাসড়কের পাশে কয়েক কোটি টাকার সরকারি জমি উপজেলার সামটা গ্রামের নজরুল ইসলামের ছেলে মহিবুর হোসেন অবৈধভাবে দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন।

অভিযোগ রয়েছে, ভবন নির্মাণের ওই স্থানে সামান্য পরিমাণ জমির কাগজপত্র আছে কথিত এই ভূমি দস্যু মহিবুরের। অথচ সমুদয় জমির বৈধ কাগজপত্র না থাকলেও ভূমি অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারী অনৈতিক সুবিধা নিয়ে ভবন নির্মাণে সহযোগিতা করছেন। 

এ ব্যপারে অভিযুক্ত মহিবুরের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ জায়গার দলিলে আমার যে পরিমাণ জমি আছে তা কম রেকর্ড হয়েছে। তাই আমি রেকর্ড সংশোধনের জন্য আদলতের আশ্রয় নিয়েছি।

এ বিষয়ে বাগআঁচড়া ভূমি অফিসের কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থলে গিয়ে সরকারি জায়গা ছেড়ে দিয়ে তার রেকর্ডকৃত জমিতে ভবন নির্মাণের কাজ করতে বলেছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌসুমি জেরিন কান্তা বলেন, বিষয়টি আমি শুনেছি, সরকারি জমিতে ভবন নির্মাণ করতে যাতে না পারে, তার জন্য বাগআঁচড়া ভূমি অফিসের নায়েবকে নির্দেশনা দেয়া হয়েছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি