ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

শার্শায় সানি সোসাইটির উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান

বেনাপোল (যশোর) প্রতিনিধি 

প্রকাশিত : ২২:৫১, ১১ অক্টোবর ২০১৯ | আপডেট: ২৩:১৩, ১১ অক্টোবর ২০১৯

‘চলো যাই বিনামূল্যে সেবা নিতে-সানি সোসাইটি হেল্থ ক্যাম্পে’ এই শ্লোগান ধারণ করে যশোর জেলার শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের মহিষাকুড়া গ্রামে সানি সোসাইটি অরগানাইজেশনের উদ্যোগে শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন,সানি সোসাইটি অরগানাইজেশনের নাহিদ হাসান।বিনামূল্যে সেবা নিতে এলাকার সাধারণ মানুষের ছিল উপচে পড়া ভিড়।সেবা প্রদান করেন খুলনা আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. শহীদ হাসান ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ডা. মো. মেহেদী হাসান।

সানি সোসাইটি অরগানাইজেশনের যশোর জোন প্রধান খন্দকার সাজিন হক জানান,শুক্রবার এই হেল্থ ক্যাম্পে তিনশ’র বেশি মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। এতটা চাপ হচ্ছে যা সামলাতে হিমশিম খেতে হচ্ছে। তবুও সকলের উপস্থিতি দেখে অনেক ভালো লাগছে।
সেবা নিতে আসা রোগী ইশারাত গুলদার বলেন, ‘সানি সোসাইটি অরগানাইজেশন বিভিন্ন সময়ে এই গ্রামের ও পাশের গ্রামের সাধারণ মানুষের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করছে, এই ফ্রি স্বাস্থ্য সেবা কর্মসূচি গ্রহণ করার ফলে আমার মত শত শত মানুষ তারা সেবা গ্রহণ করেছে।আমি ভাল ডাক্তার দেখিয়ে অনেক খুশি হয়েছি। অনেক সুন্দরভাবে আমাদের সাথে কথা বলে আমাদের সকল সমস্যার কথা শুনে ব্যবস্থাপত্র দিয়েছেন। আমি আশাবাদী সানি সোসাইটি অরগানাইজেশন অনেক বড় কিছু করবে।’ 

চিকিৎসা নিতে অন্য গ্রাম থেকে আসা জাহানারা খাতুন জানান, বাচ্চা অনেক দিন ধরে অসুস্থ। টাকার অভাবে ডাক্তার দেখাতে পরছিলেন না তিনি। সানি সোসাইটি অরগানাইজেশন হেল্থ ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে তিনি খুশি।

ডা. মো. শহীদ হাসান ও ডা. মো. মেহেদী হাসান বলেন,‘সানি সোসাইটি অরগানাইজেশনের উদ্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে পেরে আমাদের অনেক ভালো লাগছে।’ এভাবে তারা সর্বদা সাধারণত মানুষের সেবা করার ব্রত পালন করবেন বলে জানান। 

সাধারণ মানুষের উদ্দেশ্যে অরগানাইজার নাহিদ হাসান এবং কার্যনির্বাহী সদস্য মাসুদ রানা সচেতনতা বাড়াতে তাগিদ দেন সকলকে বিভিন্ন স্বাস্থ্য বাণী এবং ঠেকসই উন্নয়ন (এসডিজি) সুস্বাস্থ্য ও স্বাস্থ্যকর জীবনযাপন নিশ্চিত করা ও সব বয়সের সবার কল্যাণে কাজ করার জন্য  বাণী প্রদান করেন। হেল্থ ক্যাম্পিং এর সমন্বয়কারী এস এম মাসুদুর রহমান, কার্যনির্বাহী সদস্য মাসুদ রানা এবং যশোর জোনের সকল স্বেচ্ছাসেবক ও স্থায়ীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 
এমএস/কেআই


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি