ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

শিক্ষক-শিক্ষার্থীদের টিকা নিতে উদ্বুদ্ধকরণে নির্দেশনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৫, ২ আগস্ট ২০২১

শিক্ষক ও শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ ও অন্যদের উদ্বুদ্ধকরণে ৪ নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। গতকাল রোববার মন্ত্রণালয়ের উপ-সচিব মো: নজরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নির্দেশনাগুলো জানানো হয়েছে।

সোমবার (২ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারী এবং ১৮ বছরের ঊর্ধ্বে সকল শিক্ষার্থীদের স্বাস্থ্য অধিদফতরের নির্দেশ অনুযায়ী নিজ নিজ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উদ্বুদ্ধ করবেন।

আরও বলা হয়, এই বিভাগের আওতাধীন বিভাগ বা জেলা অথবা উপজেলা পর্যায়ের দফতর বা সংস্থা অথবা প্রতিষ্ঠানের প্রধান নিজ দফতরের কর্মকর্তা বা কর্মচারী সহ আওতাধীনশিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক অথবা কর্মকর্তা বা কর্মচারী ও শিক্ষার্থীদের ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করবেন, শিক্ষকরা অনলাইন বা ভার্চুায়াল ক্লাসে শিক্ষার্থী এবং তাদের পরিবারের সদস্যদেরকে কোভিড-১৯ এর বিস্তার রোধে স্বাস্থ্যবিধি অনুসরণসহ কোভিড-১৯ এর ভ্যাকসিন গ্রহণের বিষয়ে উদ্বুদ্ধ করবেন। 

এছাড়া, এই বিভাগের আওতাধীন সকল দফতর বা সংস্থার কর্মকর্তা অথবা কর্মচারীগণ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা বা কর্মচারীগণ ভ্যাকসিন গ্রহণের বিষয়ে জনগণকে উদ্বুদ্ধকরণে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা দিবেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি