ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শিক্ষার্থী থেকে শিক্ষক হলেন ৩৬ নোবিপ্রবিয়ান

নোবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৩:২৭, ২৬ জানুয়ারি ২০২২

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৬ শিক্ষার্থী নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক পদে নিয়োগ পেয়েছেন। এতে পুরো ক্যাম্পাস জুড়ে সবার মাঝে বিরাজ করেছে এক অন্যরকম অনুভূতি। সামাজিক যোগাযোগমাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাবেক এবং বর্তমান অনেক শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দিদার উল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিয়োগ পরীক্ষায় কম্পিটিশন করে প্রমাণ করতে সক্ষম হয়েছে যে তারা কোন দিক দিয়েই অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে পিছিয়ে নেই। বিভাগের পরীক্ষায় যেমন ভালো ফলাফল করেছিল তেমনি নিয়োগ পরীক্ষায়ও চমৎকার রেজাল্ট করে শিক্ষক হয়েছেন তারা। 

নোবিপ্রবি তাদের হাত ধরে শিক্ষা ও গবেষণায় অনেকদূর এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন নোবিপ্রবি উপাচার্য।

শিক্ষার্থী থেকে শিক্ষক নিয়োগপ্রাপ্তরা হলেন অনুজীব বিজ্ঞান বিভাগের ৫ জন- অতুন সাহা সুমিতা রানী সাহা, নিক্কন সরকার, সুলতানা রাজিয়া, উদিতি পাল বৃষ্টি। ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ৪ জন- আব্দুস সামাদ আজাদ, খোদেজা আফরিন মুন্নী, কানিজ ফাতেমা জিতু, ফারিয়া আফরোজ। খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের ৪ জন- আসাদুল হাবিব, লিংকন চন্দ্রশীল, মো. নাহিয়ান রহমান ও স্বর্ণিমা ঘোষ জুঁই।

ফার্মেসি বিভাগের ৪ জন- আব্দুর রহমান শরীফ, আব্দুল বারেক, আব্দুর রহমান রিপন, মাহমুদুল ইসলাম। অর্থনীতি বিভাগের ৩ জন- মো. গোলাম কিবরিয়া, আক্তার ইমাম, ফারিয়ান তাহরিম ভিকি। ইংরেজী বিভাগের ৩ জন- হুমায়রা সুলতানা, শাহেরা খাতুন, নুসরাত জাহান অনামিকা। ফলিত গণিত বিভাগের ৩ জন- জামাল উদ্দীন, আব্দুল করিম ও জান্নাতুন নাইম।

এছাড়া কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন- মো. হাসান ইমাম, শারমিন আক্তার মিলু। পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২ জন- সজীব আহমেদ, নিগার সুলতানা কাকন। মৎস্য ও সমুদ্র বিজ্ঞান বিভাগের ২ জন- আফসানা কবির দীপ্তি, জাহানারা আক্তার লিপি। 

বায়োটেকনোলজি এন্ড জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন- ফারজানা মিতু, মো. ইয়াসিন মিয়া। ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের মাহবুবুল আলম নাইম এবং কৃষি বিভাগের সাবিয়া খান।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে পেরে উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করেছেন নিয়োগপ্রাপ্তরা। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নিজেদেরকে নিয়োজিত করতে চান তারা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি