ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

শিক্ষার্থীদের বাড়ি ফেরাতে করোনা টেস্ট বশেমুরবিপ্রবিতে

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৩, ১৪ জুলাই ২০২১

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দেয়ার লক্ষ্যে কোভিড টেস্ট শুরু করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গতকাল মঙ্গলবার টেস্ট কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য ড. এ কিউ এম মাহবুবব।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, শিক্ষার্থীদের নিরাপদে বাড়ি পৌঁছে দিতে আমরা কয়েকটি রুটে বাস দেয়ার সিদ্ধান্ত নিয়েছি এবং সতর্কতামূলক কোভিড-১৯ শনাক্তকরণ পরীক্ষা করাচ্ছি। মোট ১০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যাদের মধ্যে চারজন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।

পরিবহন দপ্তরের পরিচালক তাপস বালা বলেন, ‘কোন রুটে কত সংখ্যক বাস প্রদান করা হবে এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। সকল শিক্ষার্থীর করোনা টেস্ট সম্পন্ন হওয়ার পরে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

এর আগে, করোনা পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের বাসে শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

গত ৮ জুলাই আয়োজিত একটি লাইভে বশেমুরবিপ্রবির উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীরা যাতে নিরাপদে বাড়ি পৌঁছাতে পারে একারণে বিশ্ববিদ্যালয় থেকে বাস দেয়া হবে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের বাসে যেতে ইচ্ছুক সকল শিক্ষার্থীকে প্রশাসনের উদ্যোগে কোভিড টেস্ট করানো হবে এবং শুধুমাত্র যেসকল শিক্ষার্থী করোনা নেগেটিভ তারাই বাসে যাওয়ার সুযোগ পাবেন।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি