ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শিক্ষার্থীদের সঙ্গে বেঞ্চে বসে খাবার খেলেন শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৭, ২৯ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৮:০৩, ২৯ সেপ্টেম্বর ২০১৯

সবাইকে অবাক করে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে দুপুরের ‘মিড ডে মিলের’খাবার খেলেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ রোববার সিলেট অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সঙ্গে দুপুর খাবার খান শিক্ষামন্ত্রী ও উপমন্ত্রী। ওই বিদ্যালয়ে দুপুর দেড়টার দিকে এই আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সিলেটের চার জেলার নতুন ১৪টি বিদ্যালয়ের ‘মিড ডে মিল’চালু করেন শিক্ষামন্ত্রী।

উদ্বোধন হওয়া ১৪টি বিদ্যালয়ের মধ্যে সিলেটের দুটি, মৌলভীবাজারের তিন, হবিগঞ্জের চারটি এবং সুনামগঞ্জের পাঁচটি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদফতরের পর মাধ্যমিক শিক্ষা অধিদফতর ‘মিড ডে মিল’চালু করেছে। শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে।

প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এ খাবার স্বাস্থ্যসম্মত ও মানসম্পন্ন হবে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, এর জন্য রান্নার জায়গা ও খাবার পরিবেশন করার জন্য জনবলের ব্যবস্থা করা হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা সিলেট আঞ্চলিক উপপরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলে এ পর্যন্ত ৬২২টি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৬২, সুনামগঞ্জে ৬৮, মৌলভীবাজারে ১১৬ এবং হবিগঞ্জ জেলায় ১৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে।

টিআর/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি