ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

শুভ জন্মদিন তারিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ২৬ জুলাই ২০২০

আজ টেলি তারকা তারিনের জন্মদিন। ১৯৭৬ সালের ২৬ জুলাই নোয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন এ অভিনেত্রী।

বিশেষ এই দিনটিকে ঘিরে তোমন কোনো আয়োজন করবেন না অভিনেত্রী। তবে পরিবারের সবাইকে নিয়ে তিনি দিনটি পার করবেন। তিনি তার ভক্ত-দর্শকদের কাছে দোয়া চেয়েছেন যেন সুস্থ থাকেন এবং তাদের ভালোবাসা ধরে রাখতে পারেন।

জন্মদিনে তারিনকে ইটিভি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা।

নিজের জন্মদিন প্রসঙ্গে তারিনের বরাবরই এক কথা, ‘জন্মদিনে আমার নিজের জন্য কিছুই চাওয়ার নেই। শুধু মহান আল্লাহর কাছে এটাই চাইবো যে, তিনি যেন আমার পরিবারের সবাইকে সুস্থ রাখেন, ভালো রাখেন।’

তিনি আরও জানান, ‘প্রতিটি জন্মদিনেই পরিবার দিনটিকে বিশেষভাবে পালন করে। পাশাপাশি দেশ-বিদেশের অসংখ্য ভক্তের শুভেচ্ছা বার্তা আমাকে আপ্লুত করে। জীবনট খুবই ছোট। কিন্তু তারপরও মানুষের যে ভালোবাসা পাই সেটি জীবনের অনেক বড় প্রাপ্তি। সবার কাছে দোয়া চাই, যেন দর্শককে ভালো গল্পের নাটক উপহার দিতে পারি।’

উল্লেখ্য, তারিন শুধু একজন অভিনেত্রীই নন, তিনি একধারে একজন মডেল, নৃত্যশিল্পী ও গায়িকা। ১৯৮৫ সালে জাতীয় সাংস্কৃতিক প্রতিভা অন্বেষণ নতুন কুঁড়িতে অভিনয়, নাচ এবং গল্প বলা প্রতিযােগিতায় প্রথম হন তিনি। তখন থেকেই তিনি শিশু শিল্পী হিসেবে ছােট পর্দায় কাজ করতে শুরু করেন। তিনি অভিনয়ের জন্য ২০০৬, ২০০৭ এবং ২০১২ সালে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেছেন। 

তারিন ওস্তাদ হাসান ইকরাম উল্লাহ্‌-এর কাছে শাস্ত্রীয় সংগীতে তালিম নেন। তিনি অসংখ্য নাটকে অভিনয় করেছেন। তার উল্লেখযােগ্য নাটক গুলোর মধ্যে রয়েছে- এইসব দিনরাত্রি, সংসপ্তক, ফুল বাগানের সাপ, কথা ছিল অন্যরকম, ইউ টার্ন, মায়া, হারানাে আকাশ, রাজকন্যা, সবুজ ভেটে,অগ্নিবলাকা ইত্যাদি। এছাড়া তিনি অভিনয় করেছেন বেশ কিছু টেলিফিল্মেও। তারিন পিরীত রতন পিরীত যতন এবং কাজলের দিনরত্রি নামের দুটি সিনেমায় অভিনয় করেছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি