ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেকৃবিতে উৎসবমুখর পরিবেশে র‍্যাগ ডে উদযাপন

শেকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৬, ৩ ডিসেম্বর ২০১৯

সাদা টি শার্টে আনন্দ-উচ্ছ্বাস, রঙে-রূপে এক অপরূপ সাজে সজ্জিত হয়ে র‍্যাগ ডে’র আনন্দে মেতে উঠেছে শেরে-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি ) কৃষি অনুষদের ৭৪তম ব্যাচের শিক্ষার্থীরা। এবারের র‍্যাগ ডে উৎসবের নাম দেওয়া হয়েছে ‘অণিকেত ৭৪ ’।

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১১টায় কৃষি অনুষদের 'অনিকেত ৭৪' ব্যাচের তিন দিন ব্যাপী র‍্যাগ-ডে অনুষ্ঠান কেক কেটে শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

এসময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, শেকৃবি শাখার ছাত্রলীগের সভাপতি এস এম মাসুদুর রহমান মিঠুসহ শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা।

আনন্দ র‌্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে কৃষি অনুষদের সামনে গিয়ে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা নানা রঙে রাঙিয়ে দেন একে অন্যকে।

'র‌্যাগ ডে' উৎসবের রঙে মঙ্গলবার রঙিন হয়েছে ক্যাম্পাসের সবাই। ঢোল ও বাঁশির তালে আত্মহারা ছাত্র-ছাত্রীরা নেচে-গেয়ে, রঙ ছুড়ে, ঘোড়ার গাড়িতে চড়ে, রঙে সেজে গ্রুপ ছবি তুলে উদযাপন করেছে 'র‌্যাগ ডে' উৎসবের প্রথম দিন।

এদিকে ‘অণিকেত ৭৪ ’ র‍্যাগ ডে উপলক্ষে ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন আশেপাশের এলাকাজুড়ে বিরাজ করছে উৎসব মুখর পরিবেশ। পুরো ক্যাম্পাসকে রঙিন ও মনোরম পরিবেশে সাজানো হয়। এ উৎসবকে ঘিরে চলছে বিশ্ববিদ্যালয় জুড়ে নানা আয়োজন।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি