ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেকৃবিতে মাদক বিরোধী সমাবেশ

শেকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫১, ৩ নভেম্বর ২০১৯

চলতি বছরের সেপ্টেম্বর মাসে বিভিন্ন পত্রিকায় মাদক, র‍্যাগিং ও সন্ত্রাস বিরোধী খবর প্রকাশিত হওয়ায় টনক নড়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের। এর সুবাদে -চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে, এই স্লোগান কে সামনে রেখে রবিবার (২ নভেম্বর) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কেন্দ্রীয় অডিটোরিয়ামে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও র‍্যাগিং বিরোধী এক সমাবেশের আয়োজন করা হয়।

উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ট্রেজারার প্রফেসর ড. মোঃ আনোয়ারুল হক বেগ, কৃষিবিদ মীর শহীদুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম, অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, স্পেশাল ব্রাঞ্চ (এসবি) ও কৃষিবিদ মোহাম্মদ শফিকুল  ইসলাম, বিপিএম (বার), ডিএমপি কমিশনার, বাংলাদেশ পুলিশ। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেছিলেন শেকৃবি'র উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ সেকেন্দার আলী।

মাদক সেবন করে কেউ বড় হতে পারে না উল্লেখ করে শিক্ষার্থীদের ডিএমপি কমিশনার বলেন, বর্তমান নিয়মানুযায়ী সরকারি চাকরিতে ঢুকতে হলে ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। ডোপ টেস্টে পজিটিভ হলে তুমি সরকারি চাকরি পাবে না। তুমি কখনও যদি মাদক সেবন করে থাকো, তাহলে তা গোপন করা কঠিন। আমাদের এমন সক্ষমতা রয়েছে যে, কবে কি মাদক তুমি সেবন করেছ তার তথ্য মেশিনের মাধ্যমে চলে আসবে। সুতরাং সাবধান, মাদক সেবন করবে না। যে মাদকের সাথে আছে তার বিপক্ষে তোমরা দাঁড়াও। আমরা তোমাদের পাশে আছি। তোমাদের বন্ধুদের কাছে মেসেজ দিয়ে দাও যে, মাদক সেবন করলে বাংলাদেশে সরকারি চাকরি পাবে না।

উক্ত অনুষ্ঠানের সভাপতি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, র‌্যাগিং একটি অপসংস্কৃতি। শিক্ষার্থীদের মনন বিকাশে বাধা দেয়। এমন অপসংস্কৃতি থেকে সবাইকে বের হয়ে আসতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়া সম্ভব। র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস গড়ার দৃঢ় প্রত্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসন গ্রহণ করেছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি