ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনার শাসনামলে অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে

প্রকাশিত : ১৭:০০, ২০ ফেব্রুয়ারি ২০১৯

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন,`প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে দেশে অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে। ফলে ভ্রাতৃত্বের মনোভাব নিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ ধর্ম-কর্ম পালন করতে পারছে।`

বুধবার বেলা ১২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় পূজা কমিটির আয়োজনে কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

উপমন্ত্রী বলেন, এদেশের মানুষ ঈদ পূজা-পার্বণে সকলের যে উদার অংশগ্রহণ তাতে প্রমাণ হয় বাঙালি জাতি অসাম্প্রদায়িকতা চেতনার মনোভাব পোষণ করে। রাজনীতি, ধর্মনিরপেক্ষতা ও প্রগতিশীলদের কথা বলে। তাই আগামি প্রজন্মের কাছে এই অসাম্প্রদায়িকতার চেতনাবোধ ছড়িয়ে দিতে হবে।

উপাচার্য অধ্যাপক ড.মীজানুর রহমান বলেন,পূজার বাইরে সাংস্কৃতিক বিভিন্ন কাজ করে বাঙালির মূলধারাকে তুলে ধরবো। সেই সাথে পরমত, পরধর্মের প্রতি সহানুভূতিশীল হয়ে বঙ্গবন্ধুর সাম্যের বাংলাদেশ গড়ে তুলবো।

আলোচনা সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পালের সভাপতিত্বে বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড.নূর মোহাম্মদ প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া অনুষ্ঠানে শিল্পী রানী দে সঞ্চলনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় পূজা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী স্বাগত বক্তব্য দেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি