ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শেরে বাংলার শিক্ষার্থীদের মাঝে সার্জিক্যাল বক্স বিতরণ

প্রকাশিত : ২২:১৭, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের লেভেল-৪, সেমিস্টার-২ এর শিক্ষার্থীদের সার্জিক্যাল বক্স বিতরণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় এ অনুষ্ঠান কর্মসূচি শুরু হয়। সার্জারি এন্ড থেরিওজেনোলজী বিভাগের মাধ্যমে বিশ্ববিদ্যালয় এই কীটবক্স প্রদান করে। এতে চিকিৎসা কার্যক্রম ও অস্ত্রপচার সম্পন্ন করার সহায়ক বিভিন্ন যন্ত্রপাতি বিদ্যমান আছে। ৫৬ জন শিক্ষার্থীকে এ বক্স প্রদান করা হয়।

অনুষদের ডিন অধ্যাপক ড.জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামান উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগ। এছাড়া আরও উপস্থিত ছিলেন অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. মো. মোফাজ্জল হোসাইনসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।

পবিত্র কোরআন তেলওয়াত ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সার্জারি এন্ড থেরিওজেনোলজী বিভাগের প্রভাষক মো. আনোয়ারুল হক এবং নুসরাত জাহান। শিক্ষার্থীদের মধ্য হতে অনুভূতি ব্যক্ত করেন আহসানুল হক ও মিস কে জাহান মীম।

উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, প্রাণীরা কথা বলতে পারে না। তাই তাদের চিকিৎসক হওয়াও বেশ জটিল কাজ। যথেষ্ট দক্ষতার পরিচয় দিতে হয়। এই অনুষদের বয়স খুব বেশি না হলেও বেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য আমাদের যথেষ্ট পরিশ্রম করতে হবে এবং দক্ষতা বৃদ্ধি করতে হবে।

তিনি শিক্ষার্থীদের আজ থেকেই প্রতিজ্ঞা নেওয়ার আহ্বান জানিয়েছেন যাতে তারা নিজেদের বিশ্ব দরবারে তুলে ধরতে ও সেরা প্রমাণিত করতে পারেন।

কেআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি