ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সংবাদ পাঠক চঞ্চল-জয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৩, ১৮ অক্টোবর ২০১৮

এটা কোন সিনেমা নয়, এটা কোন নাটক নয়। নয় কোন বিজ্ঞাপনের চিত্র। দর্শক যা দেখেছেন সেটাই সত্য। দেশের জনপ্রিয় দুই তারকা চঞ্চল চৌধুরী ও জয়া আহসান সংবাদ পাঠ করলেন।

সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র ‘দেবী’ মুক্তি পাচ্ছে শুক্রবার। অনম বিশ্বাস পরিচালিত এবং জয়া আহসানের ‘সি-তে সিনেমা’ প্রযোজিত এই চলচ্চিত্রটি শুরু থেকেই প্রচার-প্রচারণার দিক দিয়ে নতুন নতুন চমক দেখাচ্ছে।

‘দেবী’র বিভিন্ন স্টাইলের প্রচারণার চমক এদেশের চলচ্চিত্র আগে কখনও দেখেনি। সেই ধারাবাহিকতায় বুধবার রাতে দেখা গেছে নতুন চমক। প্রচারণার কৌশল হিসেবে গতকাল রাত ১০টায় মাছরাঙা টেলিভিশনে চঞ্চল ও জয়া এসেছিলেন সংবাদ পাঠক হয়ে।

টিভি পর্দায় দর্শকরা মাছরাঙা সংবাদ দেখার জন্য বসতেই চমকে যায়। হঠাৎ করেই দেখা যায় সংবাদ পাঠকের আসনে বসে আছেন খোদ ‘মিসির আলি’ চঞ্চল চৌধুরী এবং ‘রানু’ জয়া আহসান। রাত ১০টার মাছরাঙা সংবাদের পুরোটা সময় খুব সাবলীলভাবে পেশাদার সংবাদ পাঠকের মতোই তারা সংবাদ পরিবেশন করেন।

চ্যানেল সূত্রে জানা গেছে, মাছরাঙা টেলিভিশন ‘দেবী’ চলচ্চিত্রের সম্প্রচার সহযোগী। আর এ কারণে দর্শকদের নতুন চমক দেখানোর জন্যই সরাসরি সংবাদ পরিবেশন করেন জয়া আহসান ও চঞ্চল চৌধুরী।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‌‌‌‌‌‌‘আমাদের মার্কেটিং কনসালটেন্টের পরিকল্পনা অনুযায়ীই আমরা সবাই মিলে সংবাদপাঠের বিষয়টি চূড়ান্ত করি। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগের দল বেশ গোছানো। আমাকে কোনো ধরনের দুশ্চিন্তাই করতে হয়নি। তাছাড়া বরাবরই আমি বিশ্বাস করে এসেছি সংবাদকক্ষের এ জায়গাটি বেশ সম্মানের, বেশ পবিত্র। তাই যেনতেনভাবে সংবাদ পড়তে চাইনি। যথেষ্ট মানসিক প্রস্তুতি নিয়েই নিউজরুমে গিয়েছি। সবার আশীর্বাদ আমার সঙ্গে ছিল, তাই ভালোভাবেই হয়তো উতরে যেতে পেরেছি। এখন ভাবছি, যখন কেউ আর আমার অভিনয় দেখতে চাইবে না, তখন সংবাদ পাঠ করে নতুন পেশায় যোগ দেবো। হা হা হা।’

চঞ্চল চৌধুরী বলেন, ‘সংবাদপাঠের পরিকল্পনাটি বেশ অভিনব। কারণ চলচ্চিত্র প্রচারণার জন্য প্রচলিত মাধ্যমগুলোর পাশাপাশি সংবাদ পাঠের বিষয়টি আমার নিজেরও কখনো মাথায় আসেনি। সংবাদকর্মীরা দায়িত্বশীলতার সঙ্গে জনগণের জন্য প্রতিনিয়ত সংবাদ তৈরি করেন, সংবাদ পাঠকরাও সে দায়িত্ব থেকে নিজেদের আসনে বসে ক্যামেরায় চোখ রেখে সংবাদ পড়েন। এতদিন বিষয়গুলো দেখে এসেছি, এবার স্বশরীরে অনুধাবন করলাম। এই অভিজ্ঞতা কখনো ভুলবার নয়। মাছরাঙা টেলিভিশনের সংবাদ বিভাগকে এ কারণে বিশেষ ভাবে ধন্যবাদ।’

উল্লেখ্য, দেশের ২৯টি প্রথম সারির প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পাচ্ছে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘দেবী’।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি