ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সংসদ টিভিতে আজ সকাল ৯টা থেকে প্রাথমিকের ক্লাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৮, ১২ এপ্রিল ২০২০

সংসদ টিভিতে আজ রোববার (১২ এপ্রিল) থেকে প্রাথমিকের ক্লাস শুরু হচ্ছে। সকাল ৯টায় থেকে এ ক্লাস হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ ক্লাস চলবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় এ কথা জানিয়েছেন।

ইতোমধ্যে ১২ থেকে ১৬ এপ্রিলের ক্লাস রুটিন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করে দেওয়া হয়েছে।

অপরদিকে, বেলা ১১টা থেকে ২টা ২৫ মিনিট পর্যন্ত চলবে ষষ্ঠ থেকে দশম শ্রেণির ক্লাস। এরইমধ্যে মাধ্যমিকেরও ১২ থেকে ১৫ এপ্রিলের রুটিন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, করেনা ভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার মধ্যে গত ২৯ মার্চ হতে মাধ্যমিক শিক্ষার্থীদের জন্য টিভিতে ক্লাস দেখানো শুরু হয়। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন পাঠদানের ধারাবাহিকতা রক্ষার জন্য ‘সংসদে বাংলাদেশ টেলিভিশন’-এ নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিষয়ভিত্তিক পাঠদান শুরু করে সরকার। গত ৭ এপ্রিল থেকে প্রাথমিক এবং ২৯ মার্চ থেকে মাধ্যমিকের ক্লাস শুরু হয়।

প্রত্যেকটি বিষয়ের জন্য শিক্ষার্থীরা আলাদা খাতায় তারিখ অনুযায়ী পাঠদানকারী শিক্ষক প্রদত্ত বাড়ির কাজ সম্পন্ন করবে এবং স্কুল খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দেবে। এই বাড়ির কাজের ওপর প্রাপ্ত নম্বর ধারাবাহিক মূল্যায়নের অংশ হিসেবে বিবেচিত হবে।

শিক্ষার্থীদের পাশাপাশি মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষক-শিক্ষিকাকে সব ক্লাস দেখার জন্য নির্দেশ দিয়েছে সরকার।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি