ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সন্দ্বীপে ভোটাররা উন্নয়নের পক্ষে রায় দেবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৩, ২৯ ডিসেম্বর ২০১৮

পৌষের রাতে কুয়াশায় ডেকে গেছে প্রকৃতি। প্রত্যন্ত অঞ্চলে শীতের তীব্রতা জেঁকে বসেছে। জনজীবনে স্থবিরতা থাকলেও মানুষের মনে উৎসবের আমেজ বিরাজ করছে।       

পাড়া মহল্লায় তরুণদের পদচারণায় গ্রামে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়েছে রাজপথ। সেখানে এখন শুধুই অপেক্ষার পালা। রাত পোহালেই নির্বাচন। আসন্ন নির্বাচনে সারাদেশে ভোট অনুষ্ঠিত হবে। এই ভোট উৎসবের বাড়তি আমেজ সৃষ্টি হয়েছে চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপে।        

গেল মাসে এখানকার জনপদে নতুন এক স্বপ্ন পূরণ হয়েছে। সেই সাথে এখানকার জনপদের মানুষের জীবনে যোগ হয়েছে নতুন এক সম্ভাবনা। সেই সম্ভাবনার উঁকি দিয়েছে সাড়ে চার লক্ষ মানুষের।

নতুন এক সম্ভাবনার পথে যখন সারা দেশ ঠিক সেই মাহেন্দ্রক্ষণে সন্দ্বীপের মানুষের তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে সৃষ্টি হয়েছে গণজোয়ার।   

রোববার সারাদেশের মানুষ তাদের নাগরিক অধিকার প্রয়োগ করবে তাদের পছন্দের দল ও প্রার্থী `কে ভোট দিয়ে।   

এ উপলক্ষে ভোটারদের মধ্যে উৎসবের আমেজ দেখা গিয়েছে। জাতীয় নির্বাচন`কে কেন্দ্র করে নতুন ভোটারদের পাশাপাশি তৃণমূলের প্রান্তিক জনগোষ্ঠী`র অপেক্ষার প্রহর গুনছে।

এবারের নতুন ভোটার বাহাদুর খান ইমন। তিনি জানান, জীবনের প্রথমবারের মত আমি ভোট দিতে গতকাল বাড়ি এসেছি। আমার মতো এমন অসংখ্য তরুণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। ভাবতেই ভালো লাগছে, সন্দ্বীপে অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশ বিরাজ করছে। আমার বিশ্বাস, এবার মানুষ বর্তমান সরকারের উন্নয়নের পক্ষে রায় দিবে।    

ভোট উৎসবে সামিল হতে এসেছেন সুদূর আমেরিকা থেকে। ব্রুকলিন আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম। তিনি জানান, আমি দীর্ঘদিন থেকে সপরিবারে যুক্তরাষ্ট্রে বসবাস করছি। দেশে থাকাকালীন সময়ে আওয়ামীলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম। বর্তমানে যুক্তরাষ্ট্রে ব্রুকলিন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব-পালন করছি। দেশে নির্বাচন  দেখতে প্রাণের টানে ছুটে এসেছি সন্দ্বীপে। বর্তমান আওয়ামী সরকারের উন্নয়নের ছোঁয়া লেগেছে সারা বাংলাদেশসহ বিচ্ছিন্ন দ্বীপ সন্দ্বীপেও। বর্তমান সাংসদ মাহফুজুর রহমান মিতা নজীরবিহীন উন্নয়ন করেছে সন্দ্বীপে। আমার বিশ্বাস, আগামীকালের নির্বাচনে নৌকার বিজয় হবে।     

সৌদি প্রবাসী দিদারুল আলম ফিরোজ বলেন, সরকারের যুগোপযোগী সিদ্বান্তের ফলে বদলে গেছে সন্দ্বীপ। আমরা একজন যোগ্যতা সস্পন্ন জনপ্রতিনিধি চাই। যিনি সন্দ্বীপের উন্নয়নে কাজ করবে।   

সাংস্কৃতিক কর্মী শাকিল আদনান জানান, আমি জীবনে  প্রথম ভোট দেবো তাই আমি উচ্ছ্বসিত। সন্দ্বীপের জনগণ উন্নয়নের পক্ষে রায় দেবে এটাই আমার বিশ্বাস।       

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি