ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সপ্তাহব্যাপী আয়কর মেলা শুরু আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৬, ১৩ নভেম্বর ২০১৮

বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারও আয়কর মেলার আয়োজন করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আজ মঙ্গলবার থেকে ঢাকাসহ সব বিভাগীয় সদরে শুরু হয়েছে সপ্তাহব্যাপী এ আয়কর মেলা, চলবে আাগমী ১৯ নভেম্বর পর্যন্ত।

করদাতাদের সংখ্যা বাড়ানো এবং তাদের উন্নত সেবা দেওয়ার লক্ষ্যে নবমবারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। এবারের মেলার প্রতিপাদ্য ‘আয়কর প্রবৃদ্ধির মাধ্যমে সামাজিক ন্যায়বিচার ও ধারাবাহিক উন্নয়ন নিশ্চিতকরণ’।

রাজধানীতে মেলা হবে মিন্টুরোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে। এ ছাড়া সব জেলা শহরে চার দিন এবং ৩২টি উপজেলায় দুই দিন মেলা হবে। পাশাপাশি ৭০টি উপজেলায় এক দিন ভ্রাম্যমাণ মেলা অনুষ্ঠিত হবে। ব্যক্তি খাতের করদাতাদের আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ দিন ৩০ নভেম্বর।

এবারের কর মেলায় করদাতারা ১০ ধরনের সেবা পাবেন। সেবাগুলোর মধ্যে অন্যতম হলো আয়কর বিবরণী বা রিটার্ন জমা; রিটার্ন জমার জন্য কর অঞ্চলভিত্তিক আলাদা বুথ; নতুন ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ইটিআইএন) ও পুরোনো টিআইএনের বদলে নতুন ইটিআইএন নেওয়ার সুবিধা; কর পরিশোধে ই-পেমেন্টের সুযোগ; মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতার জন্য আলাদা বুথ; সোনালী, জনতা ও বেসিক ব্যাংকের বুথের মাধ্যমে কর পরিশোধের সুবিধা; অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (ইআরডি) বিভিন্ন সংস্থার তথ্য জানার জন্য আলাদা বুথ; মেলা প্রাঙ্গণে আয়কর রিটার্ন, ইটিআইএন আবেদন ফরম ও চালান ফরম সরবরাহ; করদাতার জন্য সহায়তা কেন্দ্র এবং ফটোকপি সুবিধা।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি