ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

একনজরে পুঁজিবাজার

সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের বড় উত্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৮, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:১৩, ১১ ফেব্রুয়ারি ২০১৮

সূচকের বড় উত্থানের মধ্যদিয়ে সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন শেষ করেছে দেশের পুঁজিবাজার। এদিন বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের দরও। রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া ৩৩৪টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৯৩টির, কমেছে ২৭টির, আর ১৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২৮ পয়েন্ট বেড়ে উঠে আসে ছয় হাজার ৯৩ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৪৫৫ কোটি ৪৫ লাখ টাকা।

এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সিএসইতেও সূচক বেড়েছে । সিএসইতে লেনদেন হওয়া ২৪৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২২৩টির, কমেছে ১৪টির, আর ৯টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে প্রায় ২১ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।   

লংকাবাংলা ফাইন্যান্স

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৩ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

আইডিএলসি ফাইন্যান্স

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৪ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

মার্কেন্টাইল ব্যাংক

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৫ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

শেয়ারের রেকর্ড ডেট

রেকর্ড ডেটের কারণে ১২ ফেব্রুয়ারি ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। তবে পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।

 আরকে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি