ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সপ্তাহের শেষ কার্যদিবসে সূচকের বড় উত্থান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৭, ১৫ মার্চ ২০১৮

সূচকের বড় উত্থানের মধ্যদিয়ে সপ্তাহের শেষ কার্যদিবস পার করলো দেশের পুঁজিবাজার। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনের পরিমাণ ও বেশিরভাগ প্রতিষ্ঠানের দরও। বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৭৫টির, কমেছে ৪৩টির, আর ১৮টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৫ পয়েন্ট বেড়ে উঠে আসে পাঁচ হাজার ৭২০ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩৩৮ কোটি ৫৯ লাখ টাকা। সূচক বেড়েছে সিএসইতেও।

সিএসইতে লেনদেন হওয়া ২১৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ৩৬টির, আর ১৩টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স
ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ১৮ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক
ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২০ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক
ইউনাইটেড ইন্স্যুরেন্স ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২২ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।

স্পট মার্কেটের খবর
গ্রামীণফোন ও লিন্ডে বাংলাদেশ লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।

শেয়ারের রেকর্ড ডেট
রেকর্ড ডেটের কারণে ১৮ মার্চ ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের শেয়ার লেনদেন স্থগিত থাকবে। পরের কার্যদিবসে আবারো লেনদেনে ফিরবে কোম্পানিটি।

স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর লিগ্যাসী ফুটওয়্যার লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে ১৮ মার্চ। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি