ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সবজান্তা মূকাকু!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৮, ২৩ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৭:১৪, ২৩ সেপ্টেম্বর ২০১৮

মূকাকু সব কিছুই জানেন। তার কাছে যা জানতে চাওয়া হয় তিনি সবই বলে দিতে পারেন। বাচ্চাদের বিভিন্ন পেশার সঙ্গে তিনি পরিচয় করিয়ে দেন। এরকম ৬৫টি পেশা সম্পর্কে তিনি জানেন। তবে মাঝে মাঝে গণ্ডগোল পাকিয়ে ফেলেন। মজা করে, আনন্দ দানের মাধ্যমে শিশুদের বিভিন্ন বিষয় সম্পর্কে শিক্ষা দেওয়ার জন্য দুরন্ত টিভি নিয়ে আসছে ‘দুরন্ত সময়’ নামে একটি ধারাবাহিক। সেখানে ‘মূকাকু’ চরিত্রে অভিনয় করেছেন এই প্রজন্মের জনপ্রিয় মুকাভিনেতা নিথর মাহবুব।     

৬৫ পর্বের এই অনুষ্ঠানটির দৃশ্য ধারণের কাজ শুরু হয়েছে। এটি যৌথভাবে নির্মাণ করছেন পার্থ প্রতীম ও আবির। আগামী মাস থেকেই দুরন্ত টিভিতে এর প্রচার শুরু হবে। 

মূকাকু চরিত্র নিয়ে নিথর মাহবুব বলেন, এই কাজটিতে আমার প্রচুর পরিশ্রম যাচ্ছে। এরপরও কাজটি করছি। দীর্ঘ দিন থিয়েটারে কাজ করেছি এখন টেলিভিশনে কাজ করছি। এই অনুষ্ঠানে আমি সবজান্তা একজন হিসেবে অভিনয় করছি। বাচ্চাদেরকে আনন্দ দেওয়ার মাধ্যমে বিভিন্ন পেশার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হয়। শিশুরাও খুব মজা পায়। তাদের সঙ্গে সময়টা আমি ভীষণ উপভোগ করছি। আমার অভিনয় জীবনের এটা অনেক বড় চ্যালেঞ্জিং একটি কাজ।

নিথর মাহবুব বলেন, আমাদের দেশের টিভি অনুষ্ঠানে মাইম অনেকটা উপেক্ষিত। মাইম নিয়ে আরও বেশি বেশি অনুষ্ঠান হওয়া উচিৎ। আমি ২০০০ সাল থেকে মাইম নিয়ে কাজ করছি। ২০০৬ সাল থেকে সারা দেশে মাইমকে ছড়িয়ে দেওয়ার চেষ্টা শুরু করি। ২০০৮ সালে এসে ‘মাইম আর্ট’ নামে দল তৈরি করি। আমার সংগঠন থেকে অসংখ্যা ছেলে মেয়ে মাইম আর্ট শিখেছে। এখন টেলিভিশনে যদি মাইম নিয়ে নিয়মিত প্রোগ্রাম হয় তাহলে অনেকে কাজ করার সুযোগ পাবে।

তিনি বলেন, বর্তমানে এই সিরিয়ালে আমি টানা ১৮ দিন কাজ করছি। ৩০ তারিখে এর শুটিং শেষ হওয়ার কথা রয়েছে। এর আগে টিরিগিরি টক্কা নামে একই টেলিভিশনের আরেকটি সিরিয়ালে ‘বজলু চোর’ চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা পাই। যেখানে যেতাম বা স্কুলের সামনে দিয়ে গেলে ছেলে-মেয়েরা আমাকে বজলু চোর বলে ডাক দিত। এটা খুব ভালো লাগতো যে অনেকে আমাকে এই চরিত্রের কারনে নতুনভাবে চেনে। ‘মূকাকু’ চরিত্রটি নিয়েও আমি খুব আশাবাদি। আশা করি সবাই সিরিয়ালটি দেখবে।     

এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি