ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী

সমৃদ্ধি ও শান্তির জন্যই মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে

প্রকাশিত : ২২:৩৪, ২০ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২২:৩৬, ২০ জানুয়ারি ২০১৯

উন্নয়ন, সমৃদ্ধি ও শান্তির জন্যই দেশের মানুষ আবারো আওয়ামী লীগকে ভোট দিয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সিএনএন নিউজ এইটিনকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, যুদ্ধাপরাধীদের সাথে সখ্যতা, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদে মদদ দেয়ার কারণেই বিএনপি প্রত্যাখাত হয়েছে।

সাক্ষাৎকারে রোহিঙ্গা ইস্যু, ভারত-বাংলাদেশ সম্পর্ক ও তিস্তার পানি বন্টন ইস্যুটিও উঠে এসেছে। আরো জানাচ্ছেন দুলি মল্লিক।

জনগণের ভোটে টানা তৃতীয়বারের মতো বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় বাংলাদেশ আওয়ামী লীগ। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করে শেখ হাসিনার নেতৃত্বাধীন জোট। সাক্ষাৎকারে বিপুল বিজয়ের কারণ তুলে ধরেন শেখ হাসিনা।

সাক্ষাৎকারে তিনি নির্বাচন নিয়ে বিভিন্ন সমালোচনার কড়া জবাব দেন। বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠায় কাজ করেছে তার সরকার। আর তার বিপরীতে বিরোধী দল বিএনপি যুদ্ধপরাধীদের নিয়ে রাজনীতি করেছে। দুর্নীতি, সন্ত্রাস আর জঙ্গিবাদকে প্রশয় দেয়ায় এবারের নির্বাচনেও দেশের মানুষ বিএনপিকে প্রত্যাখান করেছে।

সাক্ষাৎকারে উঠে আসে রোহিঙ্গা সংকটের কথা। বাংলাদেশে আশ্রয় নেয়া ১০ লাখেরও বেশি রোহিঙ্গাদের মিয়ানমারে ফিরিয়ে নিতে ভারত সরকারের সহযোগিতা কামনা করেন তিনি।

সাক্ষাৎকারে প্রাধান্য পায় তিস্তা পানি বন্টন চুক্তি। এ চুক্তি বাস্তবায়নে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ইতিবাচক ভূমিকা চান শেখ হাসিনা।

এছাড়া সাক্ষাৎকারে সার্ক সামিটসহ ভারত, চীন ও পাকিস্তানের মতো প্রতিবেশি দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক ও রাজনৈতিক দৃষ্টিভঙ্গিও তুলে ধরেন বঙ্গবন্ধু কন্যা। জোর দেন আঞ্চলিক সহযোগিতার ওপর।

ভিডিও: https://youtu.be/cDBqaC19jkY


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি