ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ডিজিটাল নিরাপত্তা আইন

সম্পাদক পরিষদের মানববন্ধন সোমবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২১, ১৩ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৫:২৩, ১৩ অক্টোবর ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত নয়টি ধারা সংশোধনের দাবিতে মানববন্ধনের ঘোষণা দিয়েছে সম্পাদক পরিষদ। আগামী সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে তারা। এতে শুধু পরিষদের সদস্যরাই অংশ নেবেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে এক সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের পক্ষ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে সম্পাদক পরিষদের সদস্য দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কয়েকটি ধারার বিষয়ে শুরু থেকেই আপত্তি জানিয়ে আসছে সম্পাদক পরিষদ। আর এই কর্মসূচি হওয়ার কথা ছিল গত ২৯ সেপ্টেম্বর। আইনমন্ত্রীসহ সরকারের তিন মন্ত্রীর সঙ্গে এ নিয়ে বৈঠকও হয়েছে। তারা সম্পাদক পরিষদের উদ্বেগের কথা শুনে ‘আপত্তিকর ধারাগুলো’ বাদ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু তারা সেই অঙ্গীকার বরখেলাফ করেছেন। যেটি আইনটি পাশ হওয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে।

সম্পাদক পরিষদ জানায়, ডিজিটাল নিরাপত্তা আইনের ৮, ২১, ২৫, ২৮, ২৯, ৩১, ৩২, ৪৩ ও ৫৩ ধারাগুলো স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত করবে। তাই জাতীয় সংসদের শেষ অধিবেশনে আইনের আপত্তিকর ধারাগুলো সংশোধনের দাবি করছে তারা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম প্রমুখ।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি