ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

সরকারের ভিশন নিয়ে আজ ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৩, ১৭ জানুয়ারি ২০১৯

ঢাকায় অবস্থান করা বিদেশি কূটনীতিকদের ব্রিফ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নবগঠিত সরকারের আগামী দিনের পরিকল্পনা (ভিশন) সম্পর্কে বিশ্বকে জানাতে বৃহস্পতিবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের এই ব্রিফ করা হবে।

কূটনৈতিক সূত্র জানায়, ব্রিফিংয়ে আগামী দিনের পররাষ্ট্রনীতিকেই গুরুত্ব দেওয়া হবে। থাকবে রোহিঙ্গা সংকট, গণতান্ত্রিক চর্চার মত বিষয়ও।

এ ছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কেও কূটনীতিকদের জানানো হবে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা। বাংলাদেশের ইতিহাসে একাদশ সংসদ নির্বাচন যে শান্তিপূর্ণ ও সব দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে, তার পরিসংখ্যান তুলে ধরা হবে। এ ছাড়া ভোটে যে সব অনিয়মের অভিযোগ উঠেছে, সে সম্পর্কে নির্বাচন কমিশনের নেওয়া পদক্ষেপও তুলে ধরা হবে।

দায়িত্ব নিয়েই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের বলেছিলেন অর্থনৈতিক কূটনীতিতে গুরুত্ব দেবে সরকার। সূত্র জানায়, বিদেশি বিনিয়োগকারীদের টানতে সরকারের বিভিন্ন উদ্যোগের কথাও শোনাবেন বিদেশিদের। পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগ করলে ট্যাক্স হলিডেসহ বিদেশি বিনিয়োগকারীরা যে সব সুবিধা পাবেন, তাও তুলে ধরবেন পররাষ্ট্রমন্ত্রী।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি