ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাংবাদিক প্রশিক্ষণ কেন্দ্র করবে ইআরএফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৩, ১ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৬:২৩, ২ অক্টোবর ২০১৭

দেশে অর্থনীতি ও বাণিজ্য সাংবাদিকতার মানোন্নয়নে সাংবাদিকদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করবে ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এ লক্ষ্যে অর্থনৈতিক প্রতিবেদকদের এই সংগঠন প্রতিষ্ঠা করবে একটি প্রশিক্ষণ ইনস্টিটিউট। এই উদ্দেশ্যকে সামনে রেখে এবং নিজস্ব কার্যালয়ের জন্য রাজধানীর প্রাণকেন্দ্র পূরানা পল্টনের ‘পল্টন টাওয়ার’ এর ৩য় তলায় ৩৬৭০ বর্গফুট আয়তনের স্পেস কেনার বায়না চুক্তি হয়েছে ইআরএফ ও ডেভেলপার প্রতিষ্ঠান আবেদ হোল্ডিংসের মধ্যে। 

ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলাল ও আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক আবু খালিদ মো. বরকত উল্লাহ চুক্তিতে সই করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ইআরএফের প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহীদুজ্জামান, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামসুল হক জাহিদ, সাবেক সভাপতি মনোয়ার হোসেন ও জাকারিয়া কাজল, সাবেক সাধারণ সম্পাদক নুরুল হাসান খান,সংগঠনটির সাধারণ সম্পাদক জিয়াউর রহমান, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, একাত্তর টেলিভিশনের বিজনেস এডিটর কাজী আজিজুল ইসলাম মাখন বক্তব্য রাখেন।

এ সময় চ্যানেল টুয়েন্টিফোর এর নিউজ এডিটর হাসান ইমাম রুবেল, গাজী টিভির বিজনেস এডিটর রাজু আহমেদ, ইআরএফের সহ সাধারণ সম্পাদক রিজভী নেওয়াজ, অর্থ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য সৈয়দ শাহনেওয়াজ করিম ও মোহাম্মদ আজিজুর রহমান রিপনসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলাল বলেন, ‘‘আমাদের দীর্ঘ দিনের একটি স্বপ্ন ছিল একটি স্থায়ী অফিস। একই সঙ্গে আমাদের বর্তমান কমিটির একটি প্রতিশ্রুতিও ছিল অফিস করে দেওয়ার। স্বপ্ন এবং আমাদের প্রতিশ্রুতির জায়গা থেকে সবার সহযোগিতায় এটিকে স্থায়ী রূপ দিতে চাই।’’

সাধারণ সম্পাদক জিয়াউর রহমান বলেন, “স্বপ্ন পূরণের পথে এক ধাপ এগিয়ে গেল আমাদের প্রিয় সংগঠন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। এটি নিছক একটি অফিস হবে না, হবে প্রশিক্ষণ, দক্ষতা বৃদ্ধি ও উৎকর্ষ বাড়ানোর একটি অনন্য কেন্দ্র। আমাদের যৌথ চেষ্টায় ইআরএফ অফিস একদিন উন্নীত হবে ইআরএফ ইনস্টিটিউটে।”

আবেদ হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক বলেন, অর্থনীতির বিকাশে অর্থনৈতিক প্রতিবেদকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। দিন দিন এ ক্ষেত্রটি বড় হচ্ছে।

আগামী দিনে অর্থনৈতিক অগ্রগতিতে ইআরএফ অনেক অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডব্লিউএন

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি