ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সাংবাদিক শিমুল হত্যা: দোষীদের ফাঁসির দাবিতে র‌্যালি

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:২৩, ৩ ফেব্রুয়ারি ২০২০

সিরাজগঞ্জের শাহজাদপুরের বহুল আলোচিত দৈনিক সমকালের জেলা প্রতিনিধি সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যায় দোষীদের ফাঁসির দাবিতে শোক র‌্যালি, কালো ব্যাচ ধারন ও তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়েছে। 

সাংবাদিক শিমুল স্মৃতি পরিষদ ও স্থানীয় সাংবাদিদের উদ্যোগে আজ সোমবার সকালে প্রেসক্লাব থেকে শোক র‌্যালি বের করা হয়। এতে গণমাধ্যকর্মীরা, তার পরিবারের সদস্য এবং এলাকার বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেন। 

পরে শাহজাদপুর প্রেসক্লাবে সংক্ষিপ্ত আলোচনা সভায় সিনিয়র সাংবাদিক আবুল কাশেমের সভাপতিত্বে আমিনুল ইসলাম খান রানা, শফিকুজ্জামান শফি, সুলতানা ইয়াসমিন মিলি, সাগর বসাক, হাসানুজ্জামান তুহিন, আবু জাফর লিটন, ওমর ফারুক, কোরবান আলী লাভলু, শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

দোষীদের দ্রুত বিচার শেষ করার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, ‘দিনে দুপুরে নিজ দায়িত্ব পালনকালে গুলি করে শিমুলকে হত্যা করা হয়েছে। মামলার পর চার্জশিটও দেয়া হয়েছে। কিন্তু এখনো বিচার শেষ হচ্ছেনা। আমরা সরকারের কাছে দ্রুত বিচার শেষ করে আসামিদের ফাঁসির দাবি জানাই। একইসঙ্গে কর্মক্ষেত্রে গণামধ্যমকর্মীদের নিরাপদে কাজ করার সুযোগ চাই।’

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি শাহজাদপুরে সংঘর্ষের সময় মেয়র মিরুর শর্টগানের গুলিতে সাংবাদিক শিমুল গুরুতর আহত হয়ে ৩ ফেব্রুয়ারী মারা যান। এ ঘটনা দেশ-বিদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। পরে শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মীরু, তার ভাই মিন্টু, আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিনসহ ১৮ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

তিন মাস পর ২ মে এ মামলার তৎকালীন তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ৩৮ জনকে আসামি করে শাহজাদপুর আমলী আদালতে একটি চার্জশিট দাখিল করেন। পরে মামলার বিচার কার্যক্রম শুরু হয়, যা এখনো চলমান। 

এ ঘটনায় মিরুকে মেয়র পদ থেকে স্থানীয় সরকার বিভাগ বরখাস্ত ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। বর্তমানে মেয়র মিরুসহ অন্যান্য আসামিরা উচ্চ আদালতের দেয়া জামিনে রয়েছেন। 

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি