ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সাতদফা দাবিতে বেরোবিতে ছাত্র অধিকারের মানববন্ধন

বেরোবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৪:৪৭, ১২ মার্চ ২০২০ | আপডেট: ১৪:৪৮, ১২ মার্চ ২০২০

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সেশনজটমুক্তসহ ৭ দফা দাবিতে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দাবিগুলোর মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয় চলাকালীন সময়ে উপাচার্যের সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিতি, স্বচ্ছ ও মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ ও সেশনজট মুক্ত করা, নতুন আবাসিক হল নির্মাণ, হল ও ক্যাফেটেরিয়ায় ভর্তুকি প্রদান এবং খাবারের দাম হ্রাস, লাইব্রেরি বর্ধিতকরণ ও পর্যাপ্ত বইয়ের ব্যবস্থা করা, অতিরিক্ত ভর্তি ফরম পূরণ ফি হ্রাস আর দ্রুততম সময়ে প্রধান ফটক, স্থায়ী শহীদ মিনার, টিএসসি অডিটোরিয়াম ও জিমনেসিয়াম নির্মাণসহ বিশ্ববিদ্যালয়ের অসম্পন্ন দ্বিতীয় ধাপের কাজ দ্রুত সম্পন্ন করা। 

মানববন্ধনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেরোবি শাখার সভাপতি আলমগীর কবির বলেন, ‘বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের রেষারেষি, স্বার্থ হাসিলের রাজনীতি সর্বোপরি উপাচার্যের উদাসীনতার ফলে শিক্ষার পরিবেশ দারুণভাবে ব্যাহত হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১১ বছর পার হলেও এখানে পড়াশোনার পরিবেশ সেভাবে গড়ে ওঠেনি। আমরা মনেকরি শিক্ষার্থীদের স্বার্থে এই ৭ দফা দাবি মেনে নিলে বিশ্ববিদ্যালয় পূর্ণতা পাবে।’

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কঠোর হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘আগামী ১ সপ্তাহের মধ্যে প্রশাসন কার্যকরি কোনো পদক্ষেপ না নিলে বৃহৎ আন্দোলনের ডাক দেয়া হবে।’

বেরোবি শাখার সহ-সভাপতি ফেরদৌস আলমের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ আসাদুল ইসলাম, সাধারণ শিক্ষার্থী হাসিবুল আসলাম, আব্দুস সালাম, আয়েশা সিদ্দিকা প্রমুখ। 

এআই/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি