ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সেনাবাহিনীকে প্রধানমন্ত্রী

সাধারণ মানুষের পাশে থাকুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫, ২৭ ডিসেম্বর ২০১৭

সেনাবাহিনীকে জনগণের সুখে-দুঃখে পাশে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিরাপত্তা রক্ষায় নিয়োজিত এ বাহিনীকে দেশের সার্বভৌমত্ব রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে বলেছেন তিনি।

আজ বুধবার চট্টগ্রামের ভাটিয়ারিতে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে বক্তৃতা দেওয়ার সময় তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জনকারী দেশ বাংলাদেশ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্ব সভায় আত্মমর্যাদা দিয়ে মাথা উঁচু করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ কারো কাছে মাথা নত করবে না।

পরে দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী প্রথমে কুচকাওয়াজ পরিদর্শন করেন। এরপর তিনি প্যারেডে উপস্থিত সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করেছি। ১৯৯৬-২০০১ নতুন নতুন ইউনিট ব্যাটালিয়ানসহ গুরু প্রতিষ্ঠান করেছিলাম। আজকের সেনাবাহিনী সম্পূর্ণ আলাদা। আজকের সেনাবাহিনী উন্নত, দক্ষ ও চৌকস। সেনাবাহিনীর সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক রয়েছে। আমার ভাই শহীদ ক্যাপ্টেন শেখ কামাল, আরেক ভাই লেফটেন্যান্ট শেখ জামাল দু’জনেই ১৯৭৫ সালে শাহাদাত বরণ করেন। ছোট ভাই রাসেলের লক্ষ্যই ছিল সেনা সদস্য হওয়ার।’

কমিশনপ্রাপ্ত নবীন অফিসারদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। এ সময় তিনি বলেন, ‘১৯৭৫ সালে জাতির জনক শেখ মুজিবর রহমান ১১ জানুয়ারি প্রথম প্যারেডে উপস্থিত ছিলেন। তিনি তার বক্তৃতায় বলেছিলেন, পেশাগতভাবে দক্ষ নৈতিক গুণাবলী সম্বলিত হয়ে গড়ে উঠতে। আমরা সেই লক্ষ্যে কাজ করে চলেছি।’

বাংলাদেশের সব প্রতিষ্ঠান আন্তর্জাতিক মানসম্পন্ন হবে বলে আশ্বাস দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ মিলিটারি একাডেমি অত্যাধুনিক মানসম্পন্ন একাডেমি পরিণত করতে কাজ করে যাচ্ছি।

রোহিঙ্গা বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে বর্তমানে ১০ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। সব কাজ সশস্ত্র বাহিনী দক্ষতার সঙ্গে কাজ করে যাচ্ছে। সে কারণে তাদের ধন্যবাদ।’

এর আগে বেলা সোয়া ১১টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) পৌঁছান।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি