ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

সামাজিক দূরত্ব না মানায় প্রধানমন্ত্রীকে জরিমানা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৩, ৩১ মে ২০২০

রোমানিয়ার প্রধানমন্ত্রী লুডোভিক অরবান।

রোমানিয়ার প্রধানমন্ত্রী লুডোভিক অরবান।

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্বের প্রায় সব দেশেই কিছু না কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। যে বিধি-নিষেধ ভাঙলে ব্যবস্থা করা হয়েছে জেল-জরিমানারও। আর তা দেশের উচ্চ পর্যায় থেকে নিম্ন পর্যায়ের সকল নাগরিকের জন্যই প্রযোজ্য। আর এ কারণেই সেই আইন ভঙ্গের দায়ে এবার জরিমানা গুণতে হলো দেশের প্রধানমন্ত্রীকেও। 

চমকপ্রদ হলেও অতি স্বাভাবিক এই ঘটনাটি ঘটেছে ইউরোপের দেশ রোমানিয়ায়। যেখানে, সামাজিক দূরত্ব না মানায় এবার জরিমানা গুণতে হলো রোমানিয়ার প্রধানমন্ত্রী লুডোভিক অরবানকে। একটি সরকারি ভবনের ভেতরে ধূমপান এবং বৈঠকে সামাজিক দূরত্ব না মানায় তাকে ৬০০ ডলার অর্থাৎ প্রায় ৫৯ হাজার টাকা জরিমানা করেছেন দেশটির আদালত। -খবর আল জাজিরার।

খবরে বলা হয়, ওই বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে আরো কয়েকজন মন্ত্রী ও অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কিন্তু তারা কেউই সামাজিক দূরত্ব মানেন নি। এমনকি মাস্ক ব্যবহার ছাড়াই একটি টেবিলের সামনে সবাই কাছাকাছি বসে কথা বলেন এবং খাবার ও পানীয় পান করেন।

এদিকে, ইতোমধ্যে জরিমানার টাকা পরিশোধও করেছেন প্রধানমন্ত্রী লুডোভিক অরবান। অভিযোগ স্বীকার করেই তিনি বলেন, ওইদিন ছিল তার ৫৭তম জন্মদিন। আর সে উপলক্ষে মন্ত্রী পরিষদের সদস্যরা দেখা করতে এসেছিলেন তার সঙ্গে এবং পরস্পর শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি কিছু আপ্যায়নের ব্যবস্থাও ছিল সেখানে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি