ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সারাদেশে বাড়তি সতর্কতা, মসজিদে বিশেষ খুতবা

প্রকাশিত : ১৪:৪৭, ২৬ এপ্রিল ২০১৯

 

শ্রীলংকায় সিরিজ বোমা হামলার পর বাংলাদেশে যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ করে ধর্মীয় উপাসনালয়, বিমানবন্দর, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনা বা কেপিআইসহ কূটনৈতিক এলাকায় বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে। পাশাপাশি দেশের যেসব স্থানে বিদেশিদের সমাগম বেশি সেখানেও নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা।

এদিকে আজ শুক্রবার দেশের সব মসজিদে জুম্মার নামাযের খুতবায় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইমামদের বয়ান করতে নির্দেশ দিয়েছে ধর্ম মন্ত্রণালয়। এ সংক্রান্ত একটি চিঠি সকল ইমামদের কাছে পৌঁছে দেওয়া হয়। সেই মোতাবেক দেশের সকল মসজিদে বিশেষ খুতবা দেওয়া হয়েছে।

সেইসঙ্গে নিরাপত্তার জন্য নিজ নিজ এলাকার জনগনকে সতর্ক থাকতে বলা হয়েছে।

সাধারণত কূটনৈতিক এলাকাকে সব সময় গুরুত্ব দিয়ে নিরাপত্তা দেওয়া হয়। শ্রীলংকায় হামলার পরপরই পুলিশ সদর দফতরের নির্দেশে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। সবাই সতর্ক অবস্থানে রয়েছে। একটু বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে কূটনীতিকদের চলাফেরায় তেমন কোনো বিধিনিষেধ আরোপ করা হয়নি।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের সহকারী উপ মহাপরিদর্শক (মিডিয়া) সোহেল রানা গণমাধ্যমকে বলেন, ‘শ্রীলংকায় হামলার দিন থেকেই সারাদেশের মাঠ পর্যায়ের কমান্ডিং অফিসারদের বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। প্রয়োজন অনুসারে তল্লাশি চৌকি বসিয়ে তল্লাশি করতে বলা হয়েছে। সন্দেহজনক কাউকে মনে হলে তল্লাশির আওতায় আনতে বলা হয়েছে। এমনকি প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে বলা হয়েছে। তবে কেউ যেন হয়রানি মনে না করেন সে দিকটি বিবেচনায় নিতে বলা হয়েছে।’

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি