ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পুঁজিবাজারের সব খবর

সাড়ে ৫ হাজার পয়েন্টের নিচে ডিএসইর সূচক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২৭ মার্চ ২০১৮

অব্যাহত দরপতনে সাড়ে ৫ হাজার পয়েন্টের নিচে নামলো ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক। মঙ্গলবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের দরও। এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৩টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে মাত্র ৩৭টির, কমেছে ২৮২টির, আর ১৪টি প্রতিষ্ঠানের দর অপরিবর্তিত ছিল। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৮ পয়েন্ট কমে নেমে আসে ৫ হাজার ৪৯১ পয়েন্টে। দিন শেষে লেনদেন হওয়া শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের বাজারমূল্য ছিল ৩১১ কোটি ৪৪ লাখ টাকা। সূচক কমেছে সিএসইতেও। সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১৯০টির, আর ৮টি প্রতিষ্ঠানের দর ছিল অপরিবর্তিত। আর মোট লেনদেন হয়েছে ১২ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড।


পূবালী ব্যাংক
পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স
তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৩ এপ্রিল। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


উত্তরা ফাইন্যান্স
উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে ৫ এপ্রিল মার্চ। সভায় ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য ডিভিডেন্ডের সুপারিশ আসতে পারে।


শেয়ারের দরবৃদ্ধি নিয়ে প্রশ্ন
শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধির পেছনে অপ্রকাশিত মূল্যসংবেদনশীল কোনো তথ্য নেই বলে জানিয়েছে ওয়াটা কেমিক্যাল, সালভো কেমিক্যাল ও রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের জিজ্ঞাসার প্রেক্ষিতে কোম্পানিগুলো এই জবাব দেয়।


আরএকে সিরামিক
আরএকে সিরামিক বাংলাদেশ লিমিটেডের একজন উদ্যোক্তা-পরিচালক ১ লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের পাবলিক মার্কেট থেকে তিনি এই শেয়ার কিনবেন।


স্পট মার্কেটের খবর
নিটল ইন্স্যুরেন্স ও ডেলটা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেডের শেয়ার শুধু স্পট ও ব্লক মার্কেটে লেনদেন হচ্ছে।


স্বাভাবিক লেনদেন শুরু
রেকর্ড ডেটের পর ২৮ মার্চ ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে। আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার লেনদেন স্থগিত ছিল।

টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি