ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

সিঙ্গাপুর ও শ্রীলংকা ব্যাংকের বিনিয়োগের পছন্দে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ১০ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:১০, ১০ সেপ্টেম্বর ২০১৭

সিঙ্গাপুরভিত্তিক বহুজাতিক আর্থিক প্রতিষ্ঠান দি ডেভেলপমেন্ট ব্যাংক অব সিঙ্গাপুর লিমিটেড (ডিবিএস) এবং শ্রীলংকার ন্যাশনাল ডেভেলপমেন্ট ব্যাংক অব শ্রীলংকা (এনডিবি) বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিআইডিএ)এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিআইডিএ জানিয়েছে, সংস্থার নির্বাহী চেয়ারম্যান কাজি মো. আমিনুল ইসলামের সঙ্গে ডিবিএসের ব্যবস্থাপনা পরিচালক সুরজিত সোম শনিবার টেলিফোনে আলাপকালে বাংলাদেশে বিনিয়োগের ব্যাপারে গভীর আগ্রহ প্রকাশ করেছেন। সুরজিত সোম জানিয়েছেন, বাংলাদেশে বিদ্যুৎ, জ্বালানি ও অবকাঠামো উন্নয়নসহ বিভিন্ন খাতে বিনিয়োগ ত্বরান্বিত করার পাশাপাশি এ দেশের আর্থিক খাতে উন্নতমানের দ্রব্য ও সেবা নিয়ে আসতে চায় ব্যাংকটি।

এর আগে গত ৪ আগস্ট সিঙ্গাপুরে অনুষ্ঠিত বাংলাদেশ-জাপান বিজনেস-টু-বিজনেস কনফারেন্স চলাকালীন কাজি মো. আমিনুল ইসলামের সঙ্গে ব্যাংকটির একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল দেখা করে একই আগ্রহ প্রকাশ করেছিল।

এদিকে ৬ সেপ্টেম্বর শ্রীলংকার রাজধানী কলম্বোয় অনুষ্ঠিত হয় সার্ক ইনভেস্টমেন্ট ফোরাম ২০১৭। এ সময় বিআইডিএর নির্বাহী চেয়ারম্যান কাজি মো. আমিনুল ইসলামের সঙ্গে হোটেল হিল্টনে ন্যাশনাল ডেভেলপমেন্ট ব্যাংক অব শ্রীলংকা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা দিমান্থা সেরেভিরাত্নে দেখা করে বাংলাদেশের আর্থিক খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি