ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে করোনা উপসর্গে শিশুর মৃত্যু

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১২:২৫, ২০ মে ২০২০

সিরাজগঞ্জের রায়গঞ্জের ঘুড়কায় করোনা উপসর্গ নিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। মৃত রবিউল ইসলাম (৮) স্থানীয় নজরুল ইসলামের ছেলে। সম্প্রতি শিশুটি তার মায়ের সাথে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়িতে ফেরেন।

এ ঘটনায় প্রশাসন ৩টি বাড়ি লকডাউন এবং মৃত রবিউলসহ তার সংস্পর্শে আসা আরো ৮ জনের নমুনা সংগ্রহ করেছে। 

স্থানীয়রা জানান, নারায়ণগঞ্জ থেকে মা জহুরা খাতুনের সাথে বাড়িতে ফিরলে গত ১০ দিন ধরে ঠান্ডা জ্বরে ভুগছিল শিশু রবিউল। হঠাৎ দু’দিন ধরে শ্বাসকষ্ট দেখা দেয়। এমতাবস্থায় গতকাল মঙ্গলবার সকালে রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে নিয়ে গেলে চিকিৎসকরা ভর্তি করাতে অপারগতা প্রকাশ করেন।

পরে বাড়িতে আনার ১ ঘন্টা পরেই মারা যায় শিশুটি। পরে বিকেলে ঘুড়কা বাজার যুব সংঘের স্বেচ্ছাসেবক টিমের সহযোগিতায় জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। 

রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এহসানুল বারি তৌহিদ জানান, ‘ঘটনা জানার পর মৃত শিশুটিসহ তার সংস্পর্শে আসা পরিবারের ৯ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এছাড়া প্রশাসন ৩টি বাড়ি লকডাউন করেছে। তাদের প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে।’ 

এদিকে, পার্শ্ববর্তী তাড়াশ উপজেলায় প্রথমবারের মত ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ঘটনায় ৪টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়িয়েছে। 

তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জামাল মিয়া শোভন জানান, ‘বগুড়ায় পাঠানো নমুনার মধ্যে দুইজনের করোনা পজেটিভ এসেছে। আক্রান্তরা হলেন, উপজেলার মাধাইনগর ইউনিয়নের কাস্তা গ্রামের বেলাল হোসেনের ছেলে ফিরোজ মাহমুদ (২৮) ও তালম ইউনিয়নের চৌড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. রাসেল রানা (২৬)। 

এদের মধ্যে ফিরোজ ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরিরত। রাসেল বগুড়ার শেরপুরে একটি বেসরকারি হাসপাতালে ল্যাব সহকারী হিসেবে কর্মরত। তাদেরকে চিকিৎসার আওতায় আনা হয়েছে। 

আক্রান্তের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও তাড়াশ সহকারী কমিশনার (ভূমি) ওবায়দুল্লাহ এবং তাড়াশ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরহ আশেপাশের চারটি বাড়ি লকডাউন করেছে। একইসঙ্গে আক্রান্তরা যাদের সংস্পর্শে এসেছে তাদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে।

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি