ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিরিজ বোমা হামলার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

প্রকাশিত : ১৯:১২, ২৪ এপ্রিল ২০১৯

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদযাপনের সময় কলম্বো ও এর আশপাশের বিভিন্ন গির্জা এবং হোটেলসহ অন্তত আটটি স্থাপনায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় তিন শতাধিক মানুষ নিহত ও চার শতাধিক মানুষ আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, নিউজিল্যান্ড থেকে শুরু হয়ে শ্রীলংকাসহ বিভিন্ন দেশে সন্ত্রাসীরা ধর্মের নাম করে মানুষ হত্যা করছে। মানুষে মানুষে হিংসা বিদ্বেষ ছড়াচ্ছে। এরা মানবতার শত্রু, ধর্মান্ধ ও চরমপন্থি। এসব সন্ত্রাসীদের প্রতি তীব্র নিন্দা ও ঘৃণা জানাচ্ছি।

এদিকে, একই ঘটনায় শেখ সেলিমের নাতি জায়ানের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় উপাচার্য বলেন, ‘ছোট্ট জায়ানের অকাল মৃত্যু আমাদেরকে কাঁদাচ্ছে। বর্বরোচিত এই হামলায় দুই শতাধিক মানুষ প্রাণ হারিয়েছেন। এটা বিশ্ব-মানবতার জন্য একটি বড় ধরনের হুমকি।’

উপাচার্য হামলায় নিহত সকলের প্রতি গভীর শোক প্রকাশ ও তাদের আত্মার শান্তি কামনা করেন। একই সঙ্গে তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি