ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘সিরিয়াল রেপিস্ট’ শামীমকে গ্রেপ্তার করেছে র‌্যাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৭, ১৭ জুন ২০২২

পিরোজপুরের ভান্ডারিয়ায় স্কুলছাত্রীকে অস্ত্রের ভয় দেখিয়ে ধর্ষণের ঘটনায় মো. শামীম হোসেন মৃধা নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সে ‘সিরিয়াল রেপিস্ট’ বলে জানিয়েছে র‍্যাব।

বৃহস্পতিবার (১৬ জুন) রাতে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৭ জুন) সকালে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, “শামীম পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় স্কুলপড়ুয়া ছাত্রীকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ধারালো অস্ত্রের মুখে জোরপূর্বক ধর্ষণ করে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর থেকে ঢাকায় আত্মগোপন করে সে। এর আগে ২০১৫ সালে ২৬ জানুয়ারি ভান্ডারিয়া উপজেলার এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীকে গভীর রাতে ঘরের দরজা ভেঙে হামলা করে ধর্ষণের চেষ্টা করে। ২০১৭ সালে ১ নভেম্বর একই উপজেলার মাদ্রাসার ছাত্রীকে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে রামদা দিয়ে হত্যার ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে। ২০২১ সালে ১০ অক্টোবর আরেক মাদ্রাসা ছাত্রীকে যৌনপীড়ন করে। সে একজন সিরিয়াল রেপিস্ট। এসব ঘটনায় ভান্ডারিয়া থানায় বিভিন্ন সময়ে মামলা হয়েছে। এছাড়া শামীম আরও কয়েকটি ধর্ষণের মতো অপরাধ সংঘঠিত করেছে বলে তথ্য পাওয়া গেছে।”

র‌্যাব জানায়, শামীম ঢাকার বাবু বাজার ও গাবতলী এলাকায় সিএনজি এবং প্রাইভেটকার চালক হিসেবে কাজ করে। ১৬ বছর বয়সে সে এলাকায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক সেবন ও মাদক কেনাবেচার মাধ্যমে অপরাধ জগতে প্রবেশ করে। বিভিন্ন এলাকায় সে নারী নির্যাতন ও ধর্ষণসহ অন্যান্য অপরাধমূলক কর্মকাণ্ড করে ঢাকা, কিশোরগঞ্জ, বরিশাল ও খুলনা এলাকায় আত্মগোপনে চলে যেত। আত্মগোপনে থাকাকালীনও একাধিক ধর্ষণের ঘটনা ঘটায়। তবে সে গ্রেপ্তার এড়াতে এক স্থানে বেশিদিন অবস্থান করত না। এছাড়াও, তার নামে বিভিন্ন থানায় ধর্ষণ, হত্যা চেষ্টা ও মাদকসহ অন্যান্য অপরাধে ১০টিরও বেশি মামলা রয়েছে। শামীম ইতোপূর্বে ধর্ষণ ও অন্যান মামলায় বিভিন্ন মেয়াদে ৪-৫ বার কারাভোগ করেছে। তার বিরুদ্ধে ৬টি গ্রেপ্তারি পরোয়ানাও রয়েছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি