ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সিসিসি স্কুলের সূবর্ণজয়ন্তী উদযাপনে ঢাকা কমিটি গঠন

প্রকাশিত : ২২:৪৩, ১২ জুলাই ২০১৯ | আপডেট: ২৩:৪৭, ১২ জুলাই ২০১৯

চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সিসিসি উচ্চ বিদ্যালয়ের (সাবেক বিআইডিসি উচ্চ বিদ্যালয়) সূবর্ণজয়ন্তী উদযাপন পরিষদ ২০২০ এর ঢাকা কমিটি গঠনকল্পে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) রাজধানীর পুরানা পল্টনস্থ ইকোনমিক রিপোর্টার্স ফোরাম এর প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ইআরএফ এর সভাপতি সাইফ ইসলাম দিলাল। হাবিবুর রহমান টুটুলের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সূবর্ণজয়ন্তী ২০২০ উদযাপন পরিষদের আহবায়ক গিয়াস উদ্দীন।

সভায় স্মৃতিচারণ করেন স্কুলের প্রাক্তন ছাত্র ওমর হায়াত চৌধুরী, আঞ্জুমান আরা রিমি, নিগার সুলতানা লাভলী, মোঃ আলী পলাশ, শরীফুল বাশার, সৈয়দ লুতফুল হাসান সোহান, মিত্র সুজন সহ আরও অনেকে।

সভায় সর্ব সম্মতিক্রমে সাইফ ইসলাম দিলালকে আহবায়ক ও ফেরদৌস আহমেদ মুন্নাকে সদস্য সচিব করে সুবর্ণ জয়ন্তী উদযাপন পরিষদ ২০২০ এর ঢাকা কমিটি গঠন করা হয়। এছাড়া ওমর হায়াত চৌধুরী, মোঃ মাসুদ রানা, আনজুমান আরা রিমি, নিগার সুলতানা লাভলী, মোঃ সেলিম, মোঃ আলী মোহন, মোঃ আলমগীরকে ঢাকা কমিটির উপদেষ্টা করা হয় ও হাবিবুর রহমান টুটুলকে ঢাকা কমিটির প্রধান সমন্নয়কারি মনোনীত করা হয়।

মতবিনিময় সভায় বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান সফল ও সৌন্দর্যমন্ডিত করার বিষয়ে সকলে আন্তরিক ভাবে মতামত ব্যক্ত করেন। সভায় বিদ্যালয়টির সাবেক ছাত্র ছাত্রীদের সমন্বয়ে ‘এক্স স্টুডেন্ট ফোরাম’ গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, সিসিসি উচ্চ বিদ্যালয়টি ১৯৭০ সালে বিসিআইসি কর্তৃক প্রতিষ্ঠিত হয়ে প্রাথমিকভাবে পাঠদান শুরু করে। পরে ১৯৭২ সালে নিম্ন মাধ্যমিক এবং ১৯৭৫ সালে মাধ্যমিক পর্যায়ে উন্নীত হয়। ১৯৭০ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত এটি বিসিআইসি কর্তৃক পরিচালিত হয়। ২০০৩ সালে সিসিসি (চিটাগাং কেমিক্যাল কমপ্লেক্স) কারখানা বন্ধ হয়ে যাওয়ার পর ২০০৪ সালের ১লা মে বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়।

বিদ্যালয়টি ৩.৮৭ একর জমির উপর প্রতিষ্ঠিত। বিদ্যালয়ের মূল ভবনটি একটি দক্ষিণমুখী দ্বিতল ভবন। এছাড়া একটি টিনের আধাপাকা ঘর আছে। একটি প্রধান শিক্ষক কার্যালয়, একটি শিক্ষক মিলনায়তন, একটি অফিস সহকারীর কক্ষ, একটি ছাত্রী মিলনায়তন সহ সর্বমোট ২১টি কক্ষ রয়েছে। বিদ্যালয়ের সামনে ছাত্র-ছাত্রীদের খেলাধুলার জন্য বিশাল খেলার মাঠ রয়েছে।

বর্তমানে সাত শতাধিক শিক্ষার্থী এ প্রতিষ্ঠানে অধ্যয়ন করছে। প্রত্যেক বছর এসএসসি ও জেএসসি পরীক্ষায় ভাল ফলাফলের পাশাপাশি খেলাধুলায় ও অন্যান্য সাংস্কৃতিক কর্মকাণ্ডে এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কৃতিত্বের সাথে সুনাম অর্জন করে চলেছে। একসময় এ স্কুলের নাম ছিল বিআইডিসি উচ্চ বিদ্যালয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি